শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

স্বাস্থ্য অধিদপ্তরের ৩ দিনের অভিযানে বন্ধ ৬৪৬ প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক :: তিনদিনের অভিযানে সারাদেশে ৬৪৬টি অবৈধ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়াও এসব প্রতিষ্ঠান থেকে ১১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বুধবার (৩১ আগস্ট) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা এ তথ্য জানিয়েছে।

হাসপাতাল ও ক্লিনিক শাখার তথ্যমতে, চলমান অভিযানে বন্ধ হওয়া বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৬টিতে। একইসঙ্গে অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে এসব প্রতিষ্ঠানকে ১১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র জানিয়েছে, সবচেয়ে বেশি ১৬৯টি প্রতিষ্ঠান বন্ধ হয়েছে খুলনা বিভাগে। এরপর ঢাকা বিভাগে ১৫৮টি, চট্টগ্রাম বিভাগে ১৫৪টি, রাজশাহী বিভাগে ৮১টি, ময়মনসিংহ বিভাগে ২৬টি, রংপুর বিভাগে ২৪টি, বরিশাল বিভাগে ১৩টি এবং ঢাকা মহানগরে ২০টি। তবে সর্বনিম্ন একটি স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে সিলেট বিভাগে।

এদিকে জরিমানা আদায়ে শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ, এই বিভাগে সর্বোচ্চ ৭ লাখ ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরপর খুলনা বিভাগে ২ লাখ ১৭ হাজার, ঢাকা বিভাগে এক লাখ, বরিশাল বিভাগে ২০ হাজার, রংপুর বিভাগে জরিমানা আদায় করা হয়েছে ১১ হাজার টাকা। ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ ঢাকা মহানগরীতেও কোনো জরিমানা আদায় করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি