শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

নারায়নগঞ্জে বিএনপির কর্মী হত্যা ও বিভিন্ন স্থানে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ৯ সংগঠন

নিউজ ডেস্ক: সরকার টিকে থাকার জন্য মত প্রকাশের স্বাধীনতা হরণ এবং মিছিল মিটিং ও বিক্ষোভকে কঠোর হাতে দমনের পথ বেছে নিয়েছে বলে উল্লেখ্য করেছে ৯ সংগঠনের নেতৃবৃন্দ। তারা বলেন, হত্যা গুম খুন ও বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের মধ্য দিয়ে আতঙ্কের পরিবেশ তৈরি করে রেখেছে। অতীতে কোনো সরকারই এভাবে বিরোধী মতকে দমন করে টিকে থাকতে পারেনি।

৯ সংগঠনের সমন্বয়ক ও নয়া গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক কমরেড শুভ্রাংশু চক্রবর্তী, জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিম লালা, জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক টিপু বিশ্বাস, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মুর্শেদ এবং কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতিতে এসব কথা বলেন।

নেতারা গণতান্ত্রিক আন্দোলনে পুলিশি দমন পীড়ন বন্ধ করার দাবি জানিয়ে বলেন, ক্ষমতা কুক্ষিগত রাখতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার। মিছিল মিটিং বিক্ষোভ করার স্বাধীনতা নিশ্চিত করতে এই সরকারকে বিদায় জানানো ছাড়া আর কোনো পথ খোলা নাই। নেতারা এজন্য সকল মেহনতি নিপীড়িতদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
নেতৃবৃন্দ, নারায়নগঞ্জে বিএনপির কর্মসূচিতে গুলি করে হত্যা ও বিভিন্ন স্থানে হামলার দোষীদের বিচারের দাবি করেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি