শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

ইউরোপ যা বপন করেছিল তার ফসলই এখন তুলছে: এরদোগান

নিউজ ডেস্ক :: ইউরোপে বর্তমানে যে জ্বালানি সংকট ও জ্বালানি নিয়ে যে শঙ্কা দেখা দিয়েছে তার জন্য ‘রাশিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞাকে’ দায়ী করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়েপ এরদোগান।

ইউরোপে বর্তমানে গ্যাস সরবরাহ পুরোপুরি বন্ধ করে দিয়েছে রাশিয়া। এজন্য তারা দায়ী করেছে পশ্চিমা নিষেধাজ্ঞাকে। এবার রাশিয়ার পক্ষ নিয়ে তাদের সুরেই সরাসরি কথা বললেন তার্কিস প্রেসিডেন্ট। নিষেধাজ্ঞার বদলা নিতে পুতিন যে গ্যাস বন্ধ করে দিয়েছেন সেটিরও সাফাই গেয়েছেন এরদোগান।

এরদোগান বলেছেন, ইউরোপের দেশগুলো যা ‘বপন করেছিল সেটির ফসলই এখন তুলছে।’প্রেসিডেন্ট এরদোগান আরও বলেন, পুতিনের প্রতি ইউরোপের আচরণ, তাদের নিষেধাজ্ঞা, মি. পুতিনকে ইচ্ছাকৃতভাবে অথবা অনিচ্ছাকৃতভাবে- উদ্ধুদ্ধ করেছে বলতে: যদি তোমরা এটি কর। আমি এটি করব। তিনি আরও বলেন, সে (পুতিন) সব অস্ত্র ব্যবহার করছে। দুর্ভাগ্যজনকভাবে গ্যাস সেসব অস্ত্রগুলোর মধ্যে একটি।

এদিকে এর আগে সোমবার রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ বলেন, নর্ড স্ট্রিম পাইপ লাইন দিয়ে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে কারণ তারা আমাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি