শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৪ অপরাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

হাতিয়ায় সমিতির কোটি টাকা অত্মসাৎ করেন সভাপতি, প্রতিবাদে মানববন্ধন

তাজুল ইসলাম তছলিম, হাতিয়া প্রতিনিধি : নোয়াখালী হাতিয়ায় জাহাজমারা সমবায় সমিতি নামে একটি সংগঠনের  প্রায় এক কোটি ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মানববন্ধন করেছে সদস্যরা। শুক্রবার সকালে উপজেলা পরিষদের সামনে সংগঠনের সভাপতির বিরুদ্ধে এই মানববন্ধন করেন তারা।
সমিতির সদস্যরা জানান, নিজেদের আর্থিক কল্যানে মাসে ১০ হাজার টাকা সঞ্চয় জমা রাখার নিয়মে একটি সমবায় সমিতি করেন তারা। জাহাজমারা বাজারের ব্যবসায়ীদের অংশগ্রহনে করা হয় এই সমিতি। এতে সদস্য করা হয় দুইশত জনকে।  ২০১২ সাল থেকে এই সমিতি কার্যক্রম শুরু করেন। কিছুদিন পর তিনজনের উপদেষ্ঠা পরিষদ রেখে সংগঠনের কার্যকরি পরিষদের সভাপতি করা হয় জাহাজমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু সোলাইমানকে। নতুন কমিঠি গঠন হওয়ার পর সমিতির টাকায় জেলা সদরে সমিতির নামে ৫৬০ ডিং জায়গা ক্রয় করা হয়।
সভাপতি হওয়ার কিছু দিন পর থেকে তিনি নিজের খেয়াল খুশি মত কার্যক্রম চালিয়ে যান মো: সোলাইমান। ইতিমধ্যে তিনি সমিতির জায়গা প্রতি ডিং ৫০ হাজার টাকা ধরে বিক্রি করে দেন। সমিতির হিসাব ও জায়গা বিক্রির বিষয়ে সদস্যদের তিনি কিছুই জানাননি। পরে খোঁজ নিয়ে দেখা যায় সমিতির নিজস্ব ব্যাংক হিসাবে রাখা ৪০ লাখ টাকাও তিনি উত্তোলন করে পেলেছে।
সভাপতির নিজের মত করে করা এসব কাজের বিষয়ে সদস্যদের চাপের মূখে গত বছর একটি শালিশ বৈঠক হয়। জাহাজমারা বাজার বনিক ও গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে হওয়া বৈঠকে তিনি সমিতির হিসাব বুঝিয়ে দেওয়ার জন্য কিছুদিন সময় নেন। পরে আর সেই হিসাব দেন নি। ইতিমধ্যে এসব বিষয়ে আইনশৃংখলা বাহিনী ও স্থানীয় সংসদ সদস্যের কাছে লেখিত ভাবে জানানো হয়। কিন্তু তাতেও কোন ফল পাওয়া যায়নি। বাদ্য হয়ে আজ তারা মানববন্ধনে নেমেছেন।
উপজেলা পরিষদের সামনে করা মানববন্ধনে সমিতির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। তারা উপজেলা পরিষদের সামনের  প্রধান সড়কে এক ঘন্টার মত দাড়িয়ে ছিলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সমিতির সিনিয়র সদস্য মো: এমরান হোসেন ও মো: সিরাজ। এসময় প্রধান সড়কে তীব্র জানযট শুরু হয়। পরে সবাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি