বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

পুতিনের সঙ্গে আলোচনা হওয়া অসম্ভব, বললেন জেলেনস্কি

নিউজ ডেস্ক :: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউক্রেনের আলোচনা হওয়া অসম্ভব বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। গতকাল মঙ্গলবার এ সংক্রান্ত একটি ডিক্রিতেও স্বাক্ষর করেন তিনি।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, জেলেনস্কি সরাসরি পুতিনের সঙ্গে আলোচনা অসম্ভব বললেও রাশিয়ার সঙ্গে আলোচনার দরজা খোলা রেখেছেন তিনি। তিনি বলেন, ‘মর্যাদা ও সততা কী জিনিস সেটি পুতিনের জানা নেই। ফলে আমরা রাশিয়ার সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত। কিন্তু সেটি পুতিনের সঙ্গে রাশিয়ার আরেক প্রেসিডেন্টের সঙ্গে।’

অন্যদিকে, রাশিয়ার দখল করা একেক অঞ্চল থেকে রুশ সেনাদের বিতাড়িত করছে ইউক্রেনের সেনারা। মস্কোপন্থি কর্মকর্তারাও খেরসনের দিকে ইউক্রেনীয় বাহিনীর অগ্রসর হওয়ার কথা নিশ্চিত করেছেন। রুশ নিয়ন্ত্রিত লুহানস্কের দিকেও অগ্রসর হচ্ছে ইউক্রেন বাহিনী।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, একাধিক এলাকায় নতুন বসতি মুক্ত করা হয়েছে। বিভিন্ন স্থানে তুমুল লড়াই চলছে।

খেরসনে রুশপন্থি নেতা ভ্লাদিমির সালদো ইউক্রেনের দাবিকে স্বীকার করে বলেছেন, ডুডচানি শহরের কাছে রাশিয়ার প্রতিরক্ষা বলয় ভেঙে দিয়েছে ইউক্রেনের সেনারা। কিছু এলাকা তারা পুনরায় দখলে নিতে সমর্থ হয়েছে।

আর রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কনাশেনকভ বলেছেন, ইউক্রেনের ট্যাংক জলোটা বল্কার দক্ষিণ দিকে অগ্রসর হচ্ছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: