শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

যে কারণে ত্রিদেশীয় সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’

নিউজ ডেস্ক :: অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নেওয়ার ভালো একটি সুযোগ পাচ্ছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বকাপের ঠিক আগে পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আগামী ৭ অক্টোবর থেকে এই সিরিজ মাঠে গড়াবে। প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই সিরিজের আগে আজ বুধবার টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এই সিরিজের অফিসিয়াল নাম রাখা হয়েছে ‘বাংলা ওয়াশ’।

একই দিন দেশের রাজধানীর একটি হোটেল সংবাদ সম্মেলন করে এই সিরিজের নাম ও লোগো উন্মোচন করেছে ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলা ওয়াশ’র মাদার কোম্পানি এএইচএন লিমিটেড।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান এখনও নিউজিল্যান্ডে পৌঁছাননি। তাই ট্রফি উন্মোচনে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে ছিলেন টাইগারদের টি-টোয়েন্টি সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান।

এদিকে বাংলাকে উপজীব্য করেই এই সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’ দেওয়া হয়েছে বলে জানানো হয় এএইচএন লিমিটেডের পক্ষ থেকে। এএইচএন গ্রুপের বিক্রয় ও বিপনন বিভাগের পরিচালক মাহবুবুল কবীর মুরাদ বলেছেন, ‘আমাদের জন্য অন্ত্যন্ত গৌরবের বিষয় যে সিরিজের নাম ও লোগো বাংলায় লেখা থাকবে। এই সিরিজ আমরা জিতলে তো ট্রফি নিয়েই আসবো। এমনকি পাকিস্তান বা নিউজিল্যান্ড জিতলেও তারা বাংলায় লেখা ট্রফিই সঙ্গে করে নিয়ে যাবে।’

এই আসরে মোট সাতটি ম্যাচ, সবগুলোই হবে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে। প্রত্যেক দলই একে অপরের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ১৪ অক্টোবরের ফাইনালে মুখোমুখি হবে।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ৯ অক্টোবর বেলা ১২টায় নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে। তৃতীয় ম্যাচে ১২ তারিখ আবারও নিউজিল্যান্ডের বিপক্ষে সকাল ৮টায় লড়বে বাংলাদেশ দল। সবশেষ ১৩ অক্টোবর সকাল ৮টায় গ্রুপপর্বে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: