মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:১২ পূর্বাহ্ন

খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

নিউজ ডেস্ক :: বিভিন্ন জেলা উপজেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। ইতোমধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে বিএনপির সমাবেশস্থল রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। সমাবেশে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিশেষ অতিথি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু রাতে রংপুরে পৌঁছেছেন।

রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক বলেন, কানায় কানায় পূর্ণ হয়ে গেছে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। বিভিন্ন জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে জড়ো হচ্ছেন।

তিনি অভিযোগ করেন, বিভিন্ন স্থান থেকে সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের নগরীর মর্ডান মোড়, সিও বাজার, বাস টার্মিনাল ও মেডিকেল মোড়ে পুলিশ বাধা প্রদান করছে।

ধর্মঘটের দ্বিতীয় দিনে রংপুরে ঢাকাগামী বাসসহ আন্তঃজেলায় কোনো বাস চলছে না; বন্ধ রয়েছে ট্রাক, মিনিবাস, মাইক্রোবাসও। ফলে কেউ হেঁটে আবার কেউ সাইকেল কিংবা মোটরসাইকেলে আসছেন। অনেকে ব্যাটারিচালিত অটোরিকশার বহর নিয়ে আসছেন।

এরই মধ্যে বিএনপি নেতাকর্মীদের পদচারণায় গণসমাবেশের মাঠ ও আশপাশের রাস্তায় বিরাজ করছে উৎসবের আমেজ। চলছে গান-বাজনা। পুরুষের পাশাপাশি নারীরা এসেছেন। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত মাঠ। গণসমাবেশের জন্য প্রস্তুত করা হয়েছে সভামঞ্চ। লাগানো হয়েছে ১৩০টি মাইক। সমাবেশের মাঠ ছাড়াও রংপুর নগরজুড়ে সড়কের দুই পাশে সাঁটানো হয়েছে ব্যানার, পোস্টার ও ফেস্টুন। নগরীর প্রবেশ পথে তৈরি করা হয়েছে তোরণ।

শুক্রবার ভোর ৬টা থেকে রংপুর বিভাগে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হলেও নানা কৌশলে ছোট ছোট যানবাহনে করে দলে দলে বিএনপির নেতাকর্মীরা রংপুরে এসে পৌঁছেছেন। বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা কালেক্টরেট ঈদগাহ মাঠে পলিথিন বিছিয়ে রাত কাটান। নেতাকর্মীদের জন্য নগরীর ২০টি স্কুল মাঠে অস্থায়ী প্যান্ডেল তৈরি করা হয়েছে। এসব প্যান্ডেলে অবস্থান করছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি