শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:১৩ অপরাহ্ন

প্রবাসীরা অর্থনৈতিক উন্নয়নের নায়ক: বেনজীর আহমেদ

নিউজ ডেস্ক :: পুলিশের সাবেক আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে একসঙ্গে কাজ করতে হবে দেশের মানুষকে, সামনের বছরের দুর্ভিক্ষ মোকাবিলায় প্রবাসীদের বেশি বেশি রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান তিনি। এই ছাড়া প্রবাসীদের বাংলাদেশের বিনির্মাণে অর্থনৈতিক উন্নয়নের নায়ক বলে মন্তব্য করেন তিনি।

শনিবার (২৯ অক্টোবর) সৌদি আরবের জেদ্দায় নাগরিক ফোরাম আয়োজিত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান ড. বেনজীর।

ড. বেনজীর আহমেদ বলেন, বাঙালির ইতিহাস চার হাজার বছরের, এই চার হাজার বছরে বাঙালিরা শাসন ক্ষমতায় আসেনি। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির শাসন-ক্ষমতায় আসার ব্যবস্থা করেছেন। তাই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, আগামী প্রজন্মের জন্য দেশকে সমৃদ্ধির, অর্থনৈতিক উন্নয়নের শেষ দেখে যেতে চাই। আর সেই লক্ষে ১৬ কোটি মানুষকে সকল দুর্যোগ-সংকটে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সবার আগে দেশ, দেশপ্রেম নিয়ে সবাইকে কাজ করার আহ্বান জানান ড. বেনজীর আহমেদ।

জেদ্দাস্থ ফ্রন্টটেল হোটেলের আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জেদ্দার ইংরেজি কারিকুলামের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ। শাহজাহান ও মোছা খানের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন শ্রম কাউন্সিলর কাজী এমদাদুল ইসলাম।

এতে বক্তব্য রাখেন কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক রুমি সাঈদ, রাজনৈতিক ব্যক্তিত্ব ওয়াজীউল্লাহ মিয়া, মোহাম্মদ ইসমাইল, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, মোহাম্মদ নাহিদ, দেলোয়ার হোসেন, সাংবাদিক সোহেল রানাসহ প্রমুখ।

পরে নাগরিক ফোরামের পক্ষ থেকে আগত অতিথিকে সন্মাননা স্বারক ও ফুলেল শুভেচ্ছা জানান প্রবাসীরা। উক্ত অনুষ্ঠানে জেদ্দা-মক্কা-সহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি