সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

বিনা বেতনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে আনন্দ মাল্টিমিডিয়া স্কুল

মোঃ আলাল সরকার (কালিয়াকৈর প্রতিনিধি) :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভান্নারা গ্রামের একটি বিদ্যালয় আনন্দ মাল্টিমিডিয়া স্কুল। বিদ্যালয়টি ইতোমধ্যে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধান শিক্ষিকা তন্বী মাহমুদ এর পরিচালনায় বিদ্যালয়টিতে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী প্লে থেকে দশম শ্রেণি পর্যন্ত বিনাবেতনে লেখাপড়া করে। সাধারণত দরিদ্র,ঋণগ্রস্থ/মধ্যবিত্ত পরিবারের সন্তান কিন্তু মেধাবী এমন শিক্ষার্থীরা এখানে লেখাপড়ার সুযোগ পায়।

১৮ জন মানবিক শিক্ষক-শিক্ষিকা স্কুলটিতে শিক্ষকতা করেন। হক গ্রুপের কর্ণধার জনাব আদম তমিজি হক উক্ত বিদ্যালয়ের শিক্ষকশিক্ষিকা ও কর্মচারীদের বেতন প্রদান করে থাকেন। ২০১৯ সালের জাতীয় শিশু কিশোর প্রোগ্রামিং প্রতিযোগিতায় আনন্দ মাল্টিমিডিয়া স্কুল গাজীপুরের মধ্যে শ্রেষ্ঠ হয়।

এ ছাড়াও এবছর শিশু একাডেমি কর্তৃক আয়োজিত শেখ রাসেল রচনা প্রতিযোগিতায় কালিয়াকৈর উপজেলায় ক ও খ বিভাগে অত্র প্রতিষ্ঠানের দুইজন শিক্ষার্থী ২য় স্থান অধিকার করে। মানসম্মত লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও বিদ্যালয়টি অনন্য। ২০০৭ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দক্ষ ও পরিশ্রমী মানবিক মানুষ গঠনে কাজ করে যাচ্ছে বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা ও কর্মকর্তা বৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি