শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

শিরোনাম
তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত

ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব করল ইরান

নিউজ ডেস্ক :: ব্রিটেনের রাজধানী লন্ডনে ইরান দূতাবাসে হামলার প্রতিবাদে তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত সাইমন শেরক্লিফকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। এ নিয়ে গত দুই মাসে ব্রিটিশ রাষ্ট্রদূতকে চারবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হলো। খবর ইরনা ও আল মায়াদিনের।

কূটনৈতিক সম্পর্ক সংক্রান্ত ১৯৬১ সালের ভিয়েনা কনভেনশন এবং কনস্যুলার সম্পর্কবিষয়ক ১৯৬৩ সালের ভিয়েনা কনভেনশন মেনে চলার জন্য ব্রিটিশ রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রটোকল বিভাগের মহাপরিচালক।

সম্প্রতি লন্ডনস্থ ইরান দূতাবাস ভবনে একদল দাঙ্গাবাজ হামলা চালায় এবং ইরানের পতাকার অবমাননা করে। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ব্রিটিশ রাষ্ট্রদূতকে বলেন, ইরান দূতাবাসের নিরাপত্তা দিতে ব্যর্থতার কোনো ব্যাখ্যা থাকতে পারে না।

এ সময় ব্রিটিশ রাষ্ট্রদূত ইরান দূতাবাসে হামলার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেন, তিনি তেহরানের প্রতিবাদের কথা লন্ডনকে জানাবেন। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেও শেরক্লিফ আশা প্রকাশ করেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: