সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:২৫ অপরাহ্ন

দয়া করে আমাকে নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না: মেসি

নিউজ ডেস্ক :: লিওনেল মেসিকে নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে গত কয়েকদিন ধরেই। আর্জেন্টাইন খুদেরাজকে কখনও অনুশীলনে অনুপস্থিত, কখনও একা অনুশীলন করতে দেখা গেছে। এসব নিয়েই কথা হচ্ছিল। মেসি কি তবে ফিট নন? সৌদি আরবের বিপক্ষে কি প্রথম ম্যাচে খেলতে পারবেন?

আগের দিনই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি পরিষ্কার করেছেন, মেসি প্রথম ম্যাচ থেকেই খেলবেন। এবার চোট নিয়ে মুখ খুললেন মেসি নিজেই। বললেন, দয়া করে আমাকে নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না।

দোহায় পা দেওয়ার পর থেকেই তাকে নিয়ে যে সব আলোচনা চলছে, সেসবের জবাব যেন একবারেই দিয়ে দিলেন মেসি। সংবাদ সম্মেলনে বললেন, ‘আমাকে নিয়ে দয়া করে আপনারা বিভ্রান্তি ছড়ানো বন্ধ করুন। কখনও বলছেন, আমি দলের সঙ্গে প্র্যাকটিস করিনি। কখনও বলছেন, একা একা করেছি। তা নিয়েই ইস্যু তৈরি হয়ে যাচ্ছে। আসলে প্রথম ম্যাচটার জন্য নিজের মতো করে তৈরি হচ্ছিলাম।’

মেসি যেদিন ছিলেন না, প্র্যাকটিসে ছবি তুলতে, লাইভ করতে কোনও আপত্তি ছিল না টিম ম্যানেজমেন্টের। কিন্তু ম্যাচের আগের দিন যেহেতু মেসি প্র্যাকটিস করলেন, শুরুতেই তাই আর্জেন্টিনা শিবির থেকে সংবাদমাধ্যমের প্রতি কড়া বার্তা ছিল, পেশাদার ফটোগ্রাফার ছাড়া কেউ ছবি তুলতে পারবেন না। আর সেটাও মাত্র ১৫ মিনিটের জন্য।

সোমবার বিকেলে কোচ লিওনেল স্কালোনিকে সঙ্গী করে কাতার ইন্টারন্যাশনাল লাইব্রেরির মূল মিডিয়া সেন্টারে এলেন সাংবাদিক সম্মেলন করার জন্য।

ভেতরে সাদা টি শার্ট। উপরে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনেরর লোগো দেওয়া সাদা জ্যাকেট। শুরুতে মেসি যখন সাংবাদিক সম্মেলনে বসলেন, স্কালোনি তখন বাইরে অপেক্ষা করছেন। মেসির সাংবাদিক সম্মেলন শেষ হওয়ার পরে এলেন স্কালোনি। তার আগে শুরুতেই নিজের মতো করে তাকে নিয়ে বিভ্রান্তি তৈরি হওযার জন্য কিছুটা ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মেসি বলেন, ‘আগের চারিটি বিশ্বকাপ থেকে সম্পূর্ণ অন্যরকম পরিস্থিতিতে এবার বিশ্বকাপ খেলতে নামছি। আগে বিশ্বকাপ শুরুর আগে এক মাস ধরে জাতীয় দলের প্রস্তুতি চলতো। এবার প্রস্তুতির সেই সুযোগটাই পাইনি। ক্লাবে খেলতে খেলতে বিশ্বকাপে এসেছি। তবুও বিশ্বকাপের গুরুত্ব সব সময় আলাদা। আর যে কোনও বিশ্বকাপে প্রথম ম্যাচটা ভীষণই গুরুত্বপূর্ণ। সৌদি আরবের বিপক্ষে ম্যাচটা ভালোভাবে শুরু করতে চাইছি।’

শেষ ৩৬ ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। এমন দুর্দান্ত ফর্মে থেকে আর্জেন্টিনা কখনও বিশ্বকাপে খেলতে নেমেছে কি না, স্মরণ করা কঠিন। তার মধ্যে আবার কোপা আমেরিকার শিরোপটাও জিতেছেন মেসি। সেই প্রসঙ্গ উঠতেই আর্জেন্টাইন অধিনায়ক বললেন, ‘পুরনো দিকে তাকাতে চাই না। শুধু এটুকু বলতে পারি, এই মুহূর্তে আমি ভীষণ খুশি। যেভাবে বিশ্বকাপটা শুরু করতে চেয়েছিলাম, ঠিক সেভাবেই সব কিছু হয়েছে। এবার বাকিটা মাঠে দেখা যাবে। এটুকু বলতে পারি, মাঠে নিজের সেরাটা দেব।’

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি