শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

নোয়াখালীর সুবর্ণচরে বয়স্ক ভাতার ঘুষ নিয়ে দ্বন্ধের জের ধরে কৃষককে কুপিয়ে হত্যা, আটক ৩

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচরের চরজব্বার ইউনিয়নে আবদুল মান্নান (৫১) নামের এক কৃষককে বয়স্ক ভাতার ঘুষ নিয়ে দ্বন্ধের জের ধরে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

ওই সময় সন্ত্রাসীদের হামলায় অরো তিনজন গুরত্বর আহত হয়েছেন। এ ঘটনায় এক ইউপি সদস্যসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার চরজব্বার ইউনিয়নের কাঞ্চনবাজারে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক আবুদল মান্নান উপজেলার পশ্চিমচরজব্বার গ্রামের মজিবুল হক’র ছেলে। আহতরা হলেন,পশ্চিম চরজব্বার গ্রামের নুর আলম’র ছেলে পল্লী চিকিৎসক আবুল কাশেম (৩০), মো. রাসেল (২২) ও জয়নাল আবেদীনের ছেলে হেলাল উদ্দিন (৩৬)।

নিহতের ছোট ভাই আ’লীগ নেতা সফিকুর রহমান জানান, মহামারী করোনা ভাইরাসের মাঝমাঝি সময়ে চরজব্বার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য বাহার উদ্দিন বৃদ্ধ মফিজুর রহমানকে বয়স্ক ভাতা দেওয়ার নাম করে তার কাছ থেকে এক হাজার টাকা ঘুষ নেয়। এর কিছুদিন পর ওই বৃদ্ধা ইউপি সদস্য বাহার উদ্দিনকে ভাতা অথবা ঘুষের টাকা ফেরত দেওয়ার জন্য চাপ প্রয়োগ করলে বাহার বৃদ্ধাকে মারধর করে। ওই ঘটনায় আমার চাচাত ভাই যুবলীগ কর্মী মঞ্জু প্রতিবাদ করলে বাহারের ছেলে বেন্ডা ও স্থানীয় মজিবুল হক মাঝির ছেলে ইসমাঈলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে পিটিয়ে আহত করে। ওই ঘটনায় গত ১০ এপ্রিল মঞ্জু বাদী হয়ে চরজব্বার থানায় মামলা দায়ের করেন।

এর জের ধরে বুধবার রাতে স্থানীয় কাঞ্চন বাজারে ইউপি সদস্য বাহার উদ্দিন ও মজিবুল হক মাঝির ছেলে ফজলুল হক ফজলুর নেতৃত্বে ইসমাঈল হোসেন, আনিছ, আবুলকালাম, আবদুলআলী, আজাদ হোসেনসহ ১৫/২০ জনের সঙ্গবদ্ধ সন্ত্রাসী মঞ্জুকে না পেয়ে বাজারে পাকা গুলি ছুঁড়ে আমার ভাই আবদুল মান্নান ও আমাদের আত্মীয়-স্বজনের উপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে লুট-পাট করে চলে যায়।

পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় গুরত্বর আহত আবদুল মান্নান, আবুল কাশেম, মো. রাসেল ও হেলাল উদ্দিনকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক আবদুলমান্নানকে মৃত ঘোষণা করেন।

কৃষক আবদুল মান্নানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম। তিনি বলেন আহত তিনজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চরজব্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহেদ উদ্দিন জানান, দু’পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় ইউপি সদস্য বাহার উদ্দিন সহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: