শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন

আড়াইহাজারে কাভার্ডভ্যান-ট্রাক-অটোরিকশা ভাঙচুর

অবরোধের দ্বিতীয় দিনে আজ বুধবার (১ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের আড়াইহাজারের বান্টি বাজার এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয় ও  কাভার্ডভ্যান, ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করে। সংবাদ পেয়ে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে আড়াইহাজার থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসানউল্লাহ ঢাকা পোস্টকে বলেন, ঘটনাস্থলে গিয়ে আমরা কাউকে পাইনি। জায়গাটি আড়াইহাজার ও রূপগঞ্জ থানার সীমান্তবর্তী এলাকায় পড়েছে। আড়াইহাজারে ভ্রাম্যমাণ আদালত ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সমন্বিত কার্যক্রম চালাচ্ছে।

dhakapost

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার প্রথম দিনের অবরোধে পুলিশ-বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় আড়াইহাজার উপজেলা। তিন পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। আগুন দেওয়া হয় অ্যাম্বুলেন্স ও বাসে। জেলার অন্যান্য স্থানেও বিক্ষোভ দেখান বিএনপির নেতাকর্মীরা। কমপক্ষে ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

জেলা বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থপাচার ও দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতি, বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে, অবৈধ সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে তাদের এই বিক্ষোভ। টানা তিন দিনের এই অবরোধ কর্মসূচি চলবে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: