মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:০০ অপরাহ্ন

শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : মাদ্রাসা গুলোতে শিশু শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে নোয়াখালীর চাটখিলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চাটখিল থানার উদ্যোগে উপজেলার হাফেজী ও কওমী মাদ্রাসাগুলোর প্রতিষ্ঠান প্রধান এবং কমিটি সদস্যদের নিয়ে বুধবার (১২ জুন) চাটখিল থানার কনফারেন্স হলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ইমদাদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বিজয়া সেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল সার্কেলের সহকারী পুলিশ সুপার নিত্যানন্দ দাস।
প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) বিজয়া সেন হাফেজী ও কাওমী মাদ্রাসার প্রধান এবং কমিটির সদস্যগণের উদ্দেশ্যে শিশু নির্যাতন, ধর্ষণ বিষয়গুলো প্রতিরোধের ব্যাপারে আরো নজরদারি বাড়ানোর জন্য গুরুত্বারোপ করে বলেন, ‘হাফেজী ও কওমী মাদ্রাসায় শিশু নির্যাতন এবং বলাৎকার এর মত জঘন্য অপরাধ নির্মুলে মাদ্রাসার প্রধান এবং পরিচালকদেরকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।’
বিশেষ অতিথির বক্তব্যে চাটখিল সার্কেলের সহকারী পুলিশ সুপার নিত্যানন্দ দাস বলেন, ‘এইসব অপরাধের ক্ষেত্রে ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং এর প্রতি জোর দিতে হবে এবং অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসতে হবে।’
অনুষ্ঠানে উপজেলার হাফেজী ও কাওমী মাদ্রাসার ৭০ জন প্রতিষ্ঠান প্রধান ও কমিটির সদস্য উপস্থিত ছিলেন। এছাড়াও মতবিনিময় সভাটিতে উপজেলার শাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ খোকন, নোয়াখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মানিক, খিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন এবং পৌরসভা কমিউনিটি পুলিশের সভাপতি ও সাবেক কমিশনার মমিনুল ইসলাম দুলাল উপস্থিত ছিলেন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: