শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

শিরোনাম
দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

নোয়াখালীতে জেলা ছাত্রদলের সমাবেশে পুলিশের বাধা, আটক ৮

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি : সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন আদিবাসী নারীকে গণধর্ষণকারীদের শাস্তির দাবিতে নোয়াখালী জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে পুলিশ বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

পুলিশ ও ছাত্রদলের মধ্যে বাকবিতন্ডার একপর্যায়ে পুলিশ ছাত্রদলের প্রতিবাদ সমাবেশে লাঠিচার্জ করে। এতে ছাত্রদলে ১৮ নেতাকর্মী আহত হয় বলে জেলা ছাত্রদলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ছাত্রদলের ৮ নেতাকর্মীকে আটক করে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) জেলা শহর মাইজদীর পৌর বাজারে সামনের সড়কে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো, পৌর ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রাকিব বিল্লাহ তুষার, নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম সোহাগ, পৌর ছাত্রদলের যুগ্ম-আহবায়ক রনি সারোয়ার, যুগ্ম-আহবায়ক মিনার, থানা ছাত্রদলের সুজন হাম্মাদী, পৌর ছাত্রদল আশরাফুল করিম পাভেল, নোয়াখালী সরকারি কলেজ ছাত্রদলের মুর্শীদুর রহমান রায়হান, ধর্মপুর ইউনিয়ন ছাত্রদলের এমরান সহ ৮ জন।

সোমবার সন্ধ্যায় জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে অভিযোগ করে জানান, সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ কতৃর্ক স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন আদিবাসী নারীকে গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচী হিসেবে আমরা জেলা ছাত্রদলের বিক্ষোভ আয়োজন মিছিল শেষে পৌর বাজারের সামনে সমাবেশ করছিলাম। এসময় পুলিশ বিনাউস্কানিতে উদ্দেশ্যমূলকভাবে হামলা চালিয়ে ১৮ জনকে আহত করে। ছাত্রদলের ৮জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

ছাত্রদল সভাপতি দুখু আরো জানান, আমরা নোয়াখালী জেলা ছাত্রদলের পক্ষ থেকে দেশের চলমান অরাজক পরিস্থিতিতে ধর্ষণে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি ও ধর্ষণের শাস্তির দাবিতে আয়োজিত কর্মসূচীতে পুলিশি লাঠিচার্জের তীব্র নিন্দা এবং নিরপরাধ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সমাবেশ থেকে ছাত্রদলের ৮ নেতাকর্মীকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শহরে অস্থিরতা সৃষ্টির সুযোগ নিচ্ছিল। এসময় পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার্থে ঘটনাস্থল থেকে ৮জন আটক করে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: