মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব, হাতিয়াতে বৃষ্টি, নৌ চলাচল বন্ধ ঘোষণা প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ নওগাঁয় ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক গণ শপথ অনুষ্ঠানের প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠত কারিকুলামে বাল্যবিবাহ রোধ অন্তর্ভূক্ত করা হবে-প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, দল বা সরকারের নয়: কাদের প্রতিবেশী দেশগুলোতে অবাধে চলাচলের স্বপ্ন দেখি: পররাষ্ট্রমন্ত্রী সু চির ৪ বছরের কারাদণ্ড শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে রানীশংকৈলে প্রস্তুতি সভা সিনহা হত্যা মামলা : ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ শুরু ক্যাটরিনার বিয়েতে যেতে লাগবে কোভিড পরীক্ষার রিপোর্ট

বরিশালের ৬১৭ মন্ডপে দুর্গা পূজার প্রস্তুতি চলছে

বরিশাল প্রতিনিধি : বরিশাল জেলা ও মহানগর এলাকায় এবার মোট ৬১৭টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। এই লক্ষে প্রস্তুতিও চলছে এসব মন্ডপে। মঙ্গলবার বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক স্বপন কর। তিনি জানান, গত বছরের থেকে এবারে ব্যক্তিগত একটি পূজা বেড়ে মহানগর এলাকায় ৪২টি মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা।

এছাড়া জেলায় ৫৭৫ মন্ডপে অনুষ্ঠিত হবে পূজা। এর মধ্যে বরিশাল সদর উপজেলায় ২২টি, গত বছরের তুলনায় দুইটি মন্ডপ বেড়ে এবারে আগৈলঝাড়ায় ১৫৭টি, উজিরপুরে ১১০টি, গৌরনদীতে ১টি বেড়ে মোট ৮০টি, বাকেরগঞ্জে তিনটি কমে ৭২টি, বানারীপাড়ায় ১টি কমে ৫৯টি, বাবুগঞ্জে ১টি বেড়ে ২৪টি, মেহেন্দিগঞ্জে ২৪টি, হিজলায় ১টি বেড়ে ১৫টি এবং মুলাদীতে ১টি কমে ১২টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা।

এবারে বরিশাল জেলায় পূজোর সংখ্যা কমেছে ৫টি এবং মহানগর ও জেলা মিলিয়ে বেড়েছে ৬টি। বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু জানান, করোনার কারণে এবারে বিগত বছরগুলোর মত দুর্গাপূজার আয়োজন করা যাচ্ছে না। সীমিত পরিসরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে বাঙালী সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় এই উৎসব। সকল মন্ডপেই প্রতীমা তৈরীর কাজ চলছে। চলছে আনুসাঙ্গিক প্রস্তুতিও।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি