শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
গাজীপুর প্রেসক্লাবে মাসুদুল হক সভাপতি, মাহতাব সাধারণ সম্পাদক নির্বাচিত রেল লাইনে পাথর নেই, মারাত্নক ঝুকি নিয়ে চলাচল করছে ট্রেন ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিহ্মোভ সমাবেশ অনুষ্ঠিত হয় দেশে পরিবেশ বান্ধব কৃষি ও শিল্প প্রতিষ্ঠান স্থাপনের আহবান বোপমা সভাপতির হাতীবান্ধায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার মূল আসামী শাহিন গ্রেফতার সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল খেলাপি বৃদ্ধির শীর্ষে ২০ ব্যাংক বিমানবন্দরে ভক্তদের উদ্দেশ্যে যা বললেন শাকিব খান বরিশাল শেবাচিমে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে শিক্ষার্থীদের বিক্ষোভ তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি :: বান্দরবানে হোটেল নির্মাণের নামে ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ে ভ্রমণকারী ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, বান্দরবানে চিম্বুক পাহাড়ে হোটেল নির্মাণ হলে ক্ষতিগ্রস্ত হবে সেখানকার ম্রো আদিবাসীরা। ইতিমধ্যে সেখানকার চিম্বুক পাহাড়বাসীরা উচ্ছেদের শংকা প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে। এ ব্যাপারে সচেতন নাগরিক হিসাবে তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। যে যার দায়িত্ববোধ থেকে আদিবাসীদের দাবীগুলোর সাথে এ কর্মসূচির দ্বারা একাত্বতা জানানো হচ্ছে। ইতিবাচক পদক্ষেপের মাধ্যমে আদিবাসীদের শংকার বিষয়টি সমাধানের জন্য সরকারের কাছে দাবী জানানো হচ্ছে।

এ কর্মসূচিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার ও ব্যানার নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পাহাড়ে ভ্রমণকারী অর্ধশতাধিক যুবক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, একটি কল্যাণ সংস্থা ও সিকদার গ্রুপ কাপ্রু পাড়া থেকে নাইতং পাহাড় হয়ে জীবন নগর পর্যন্ত পাঁচ তারকা হোটেল এবং পর্যটন স্পট নির্মাণের উদ্যোগ নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি