শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি :: বান্দরবানে হোটেল নির্মাণের নামে ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ে ভ্রমণকারী ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, বান্দরবানে চিম্বুক পাহাড়ে হোটেল নির্মাণ হলে ক্ষতিগ্রস্ত হবে সেখানকার ম্রো আদিবাসীরা। ইতিমধ্যে সেখানকার চিম্বুক পাহাড়বাসীরা উচ্ছেদের শংকা প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে। এ ব্যাপারে সচেতন নাগরিক হিসাবে তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। যে যার দায়িত্ববোধ থেকে আদিবাসীদের দাবীগুলোর সাথে এ কর্মসূচির দ্বারা একাত্বতা জানানো হচ্ছে। ইতিবাচক পদক্ষেপের মাধ্যমে আদিবাসীদের শংকার বিষয়টি সমাধানের জন্য সরকারের কাছে দাবী জানানো হচ্ছে।

এ কর্মসূচিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার ও ব্যানার নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পাহাড়ে ভ্রমণকারী অর্ধশতাধিক যুবক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, একটি কল্যাণ সংস্থা ও সিকদার গ্রুপ কাপ্রু পাড়া থেকে নাইতং পাহাড় হয়ে জীবন নগর পর্যন্ত পাঁচ তারকা হোটেল এবং পর্যটন স্পট নির্মাণের উদ্যোগ নিয়েছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: