মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

শিরোনাম
রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত সাধারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী জহিরুল হকের শোডাউন মুন্সীগঞ্জে আট ডাকাত গ্রেফতার ডাকাতি হওয়া মামামাল উদ্ধার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনী সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত : শুসেন দিনাজপুরে বিসিক এলাকায় পাটজাত পণ্যের গুদামে আগুন বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তি সময়ের দাবি-তসলিমা আক্তার মানিকগঞ্জের শিবালয়ে এমপি দুর্জয়ের ৪৭ তম জন্মদিন পালন আগামীকাল নির্বাচন হাতিয়ার ৭ টি ইউনিয়নে কেন্দ্র পৌছেছে মালামাল শরীয়তপুরে জাজিরা মাঝির ফেরিঘাট চালুর দাবিতে গণ-অনশন সোনাগাজী পৌরসভার নির্বাচনে প্রচারণার শেষ দিনে আ.লীগ প্রার্থীর পথ সভা

ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি :: বান্দরবানে হোটেল নির্মাণের নামে ম্রো আদিবাসীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ে ভ্রমণকারী ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সকাল ১০টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, বান্দরবানে চিম্বুক পাহাড়ে হোটেল নির্মাণ হলে ক্ষতিগ্রস্ত হবে সেখানকার ম্রো আদিবাসীরা। ইতিমধ্যে সেখানকার চিম্বুক পাহাড়বাসীরা উচ্ছেদের শংকা প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে। এ ব্যাপারে সচেতন নাগরিক হিসাবে তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। যে যার দায়িত্ববোধ থেকে আদিবাসীদের দাবীগুলোর সাথে এ কর্মসূচির দ্বারা একাত্বতা জানানো হচ্ছে। ইতিবাচক পদক্ষেপের মাধ্যমে আদিবাসীদের শংকার বিষয়টি সমাধানের জন্য সরকারের কাছে দাবী জানানো হচ্ছে।

এ কর্মসূচিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত পোস্টার ও ব্যানার নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, পাহাড়ে ভ্রমণকারী অর্ধশতাধিক যুবক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, একটি কল্যাণ সংস্থা ও সিকদার গ্রুপ কাপ্রু পাড়া থেকে নাইতং পাহাড় হয়ে জীবন নগর পর্যন্ত পাঁচ তারকা হোটেল এবং পর্যটন স্পট নির্মাণের উদ্যোগ নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি