মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:০৭ অপরাহ্ন

বড়দিনে যুক্তরাষ্ট্রে ‘বোমা হামলা’

নিউজ ডেস্ক :: বড়দিনের উৎসবের মধ্যেই যুক্তরাষ্ট্রে শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় মেয়র বলছেন, এটি পরিকল্পিত বোমা হামলা। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও প্রাণহানির বিষয়টি এখনও নিশ্চিত নয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, শুক্রবার সকাল ৬টার দিকে টেনেসি অঙ্গরাজ্যের রাজধানী ন্যাশভাইলে একটি মোটর হোম বা রিক্রিয়েশনাল ভেহিকলে (আরভি) বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে এর প্রভাবে আশপাশের সবকিছু কেঁপে ওঠে। এসময় পাশে থাকা তিনটি গাড়িতে আগুন ধরে যায়। বিস্ফোরণে টেলিকম জায়ান্ট এটিঅ্যান্ডটি’র ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরণে হতাহতের সংখ্যা অনেক বেশি হতে পারত। কিন্তু একটি গাড়ি থেকে ‘বোমা বিস্ফোরণ হতে চলেছে’ এমন সতর্কবার্তা শুনে পুলিশ সদস্যরা আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেন।

ন্যাশভাইলের ভাইস মেয়র জিম শুলমান জানান, মোটর হোমটি বিস্ফোরিত হওয়ার আগে এটি থেকে নারীকণ্ঠে একটি সতর্কবার্তা আসছিল। সেটি শুনে সবাইকে সরিয়ে নেওয়া হয়। কিন্তু সতর্কবার্তায় যে সময়ের কথা বলা হয়েছিল, তখন বিস্ফোরণ না হওয়ায় কয়েকজন ফিরে যাচ্ছিলেন। এমন সময়ই ঘটে প্রচণ্ড বিম্ফোরণ।

এতে অন্তত তিনজন আহত হয়েছেন। তবে তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয়। এছাড়া, আশপাশের অন্তত ৪১টি ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, ন্যাশভাইলের পুলিশ প্রধান জন ড্রেক জানিয়েছেন, বিস্ফোরণস্থলের পাশ থেকে ছিন্নভিন্ন মানবদেহের অংশ উদ্ধার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে সেটি সত্যিই মানবদেহের অংশ কী না তা জানতে পরীক্ষা-নিরীক্ষা চলছে।

বিস্ফোরণের পরপরই আশপাশের এলাকায় কারফিউ জারি করেছেন মেয়র জন কুপার। এটি পরিকল্পিত বোমা হামলা ছিল বলে দাবি করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি