মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

শিরোনাম
চাটখিলে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে অব্যাহতি দেয়ায় আনন্দ মিছিল  চৌদ্দগ্রামে বিদ্যুৎ স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি

হাতিয়ায় সরকারী নিয়ম ভঙ্গ করায় দুটি ইটভাটা বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

হাতিয়া প্রতিনিধি :: ১২জানুয়ারী সরকারী নিয়ম ভঙ্গ করে কৃষি জমিতে ইটভাটা স্থাপন করায় দুটি ইটভাটার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। এ সময় মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্সকে ১লাখ ও মেসার্স সাফদার ব্রিক্সকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের মেজিষ্ট্রেট। মঙ্গলবার বিকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার পৌরসভা ২নং ওয়ার্ডে ও চরকিং ইউনিয়নের ৪নং ওয়ার্ডে এই জরিমানার ঘটনা ঘটে।

জানাযায়, দীর্ঘদিন থেকে মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্স ও মেসার্স সাফদার ব্রিক্স নামে ইটভাটা দুটি সরকারী নিয়ম ভঙ্গ করে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। এই সংবাদ নিশ্চিত হয়ে মঙ্গলবার বিকালে ভ্রাম্যমান আদালতের মেজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার মাজহারুল ইসলাম ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান করেন। এসময় ইটভাটা দুটি সম্পূর্ন ভাবে বন্ধ ঘোষনা করা হয়।

এদিকে নিয়ম ভঙ্গ করায় এ সময় মেসার্স মোজহার উদ্দিন ব্রিক্স এর ম্যানেজার আবু তাহেরকে ১লাখ টাকা ও মেসার্স সাফদার ব্রিক্সএর মালিক আমজাদ সাফদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অনাদায়ে দুজনকে তিন মাসের জেল দেওয়া হয়। তবে জরিমানার টাকা পরিষোধ করে দেওয়ায় কাউকে জেলে যেতে হয়নি।

এসময় ভ্রাম্যমান আদালতের সাথে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সিরাজুল ইসলাম ও সহকারী পরিচালক তানজিম তারেক ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন নিয়ম অমান্য করা অন্য ইটভাটায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: