সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

করোনা নিয়ে ট্রাম্পকে ১২ বার সতর্ক করেছিল সিআইএ

করোনা নিয়ে ট্রাম্পকে ১২ বার সতর্ক করেছিল সিআইএ

নিউজ ডেস্ক : চীনে করোনাভাইরাসের বিস্তার এবং যুক্তরাষ্ট্রে এর সম্ভাব্য প্রভাব নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অন্তত ১২ বার সতর্ক করে দিয়েছিল দেশটির গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ)। তবে ট্রাম্প এমন সতর্কতা উপেক্ষা করেন এবং শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ঝেঁকে বসেছে এই মহামারি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বর্তমান ও সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা ওয়াশিংটন পোস্টকে জানিয়েছে, জানুয়ারি ও ফেব্রুয়ারি ট্রাম্পকে বারবার সতর্ক করে দেয়া হয়েছিল। বিশ্বের গুরুত্বপূর্ণ খবর ও নিরাপত্তা হুমকি নিয়ে প্রতিদিন সকালে মার্কিন প্রেসিডেন্টকে যে ব্রিফ করা হয় এবং দৃষ্টি আকর্ষণ করা হয় সেখানে এমন সতর্কতা করা হয়েছিল।

ওই ব্রিফিংয়ে কয়েক সপ্তাহ ধরে ট্রাম্পকে বলা হয়েছিল যে, চীন সংক্রমণ এবং মৃত্যুর তথ্য গোপন করছে এবং এই ভাইরাসের কারণে রাজনৈতিক ও অর্থনৈতিক ভয়াবহ পরিণতি ব্যাপারেও সতর্ক করা হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা ওয়াশিংটন পোস্টকে বলেন, ট্রাম্প এই হুমকি খাটো করে দেখেছেন এবং বৈশ্বিক মহামারি সংক্রান্ত সমন্বিত প্রতিবেদন পড়া থেকে বিরত থেকেছেন।

উল্লেখ্য, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১০ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫৮ হাজারের বেশি মানুষের।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি