রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

রুনা লায়লার ‘সুজনরে’ গানটি নতুন করে গেয়ে প্রশংসিত অংকন

নিউজ ডেস্ক :: আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সঙ্গীতশিল্পী রুনা লায়লা’র ‘সুজনরে’ গানটি নতুন করে গেয়েছেন এই প্রজন্মের ফোক সঙ্গীতশিল্পী অংকন ইয়াসমিন। উপমহাদেশের প্রখ্যাত সুর স্রষ্টা আলাউদ্দিন আলী’র সুরে লায়লা এমদাদের লেখা গানটির রি-অ্যারেঞ্জম্যান্ট করেন অভিজিৎ জিতু। গানটির ভিডিও পরিচালনা করেছেন ইজাজ খান স্বপন। গত ৫ জানুয়ারি অংকনের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘অংকন ইয়াসমিন অফিসিয়াল’-এ প্রকাশিত হয়েছে এটি।

গানটি গাওয়া প্রসঙ্গে অংকন বলেন,‘ শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডামের গাওয়া এই গানটি তার বহুল জনপ্রিয় অন্যান্য গানের মতো খুব বেশি প্রচলিত নয়। যে কারণে ফোক ঘরানার এই গানটি কাভার করেছি যাতে শ্রোতারা নতুন করে এই গানটি শোনার ক্ষেত্রে আগ্রহ পান। আশা করছি শ্রোতা দর্শকের ভালো লাগবে।’

এদিকে গতকাল অংকন ইয়াসমিনের জন্মদিন ছিল। জন্মদিনের শুরুটা পরিবারের সঙ্গে কাটালেও সন্ধ্যায় তিনি রাজধানীর গাজীপুরে একটি স্টেজ শো’তে পারফর্ম করেন। এছাড়াও আগামী ৩০ জানুয়ারি একটি স্টেজ শো’তে পারফর্ম করবেন তিনি।

২০০৯ সালে বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর মেলা’ প্রতিযোগিতায় ‘খ’ বিভাগে অংশগ্রহণ করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে গোল্ড মেডেল অর্জন করেন।

২০১১ সালে কলকাতার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’তে অংশ নিয়েছিলেন অংকন। ২০১৬ সালে ‌‘চ্যানেল আই বাংলার গান’ রিয়েলিটি শো তে অংশ নিয়ে অংকন সেকেন্ড রানার্স আপ হয়েছিলেন।

২০১৮ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে তার প্রথম মৌলিক গান ‘ভালো থাকতে দিলিনা’ প্রকাশিত হয়। প্রথম গানেই বেশ সাড়া ফেলেন অংকন। পরবর্তীতে বিভিন্ন সময়ে তার মৌলিক গান ‘বিচ্ছেদের করাত’, ‘আমারে ছাড়িয়া’, ‘তৃষ্ণা’, ‘আমায় করলি পর’ ‘শ্যাম কলংক’, ‘দুঃখ যতো দাও’, ‘তালা লাগাইছে’, ‘যে প্রেমেতে’, ‘বন্ধু যায়’সহ আরো বেশকিছু গান প্রকাশিত হয়। সর্বশেষ ফোক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় ‘বন্ধু যায়’ গানটি।

অংকন ‘পদ্মপুরাণ’ সিনেমায় প্লে-ব্যাকও করেছেন। সাম্প্রতিক সময়ে তার ছয়টি গান ফোক স্টেশনে প্রকাশিত হয়েছে। গানগুলো হচ্ছে ‘জলের ঘাট’, ‘মোর বন্ধুয়া’, ‘বন্ধু যায়’, ‘অভাগীর বাসরে’, ‘আমার মন ভালোনা’, ‘ও আমার দরদী’।

নিজের মনের মতো কিছু গান প্রকাশের জন্যই অংকন নিজের নামে একটি ইউটিউব চ্যানেল প্রকাশ করেছেন। সম্প্রতি তার নিজের ছোট ভাই অয়নকে সাথে নিয়ে প্রথম কোনো গানে এসেছেন অংকন। রাধারমনের কয়েকটি ধামাইল গানের ম্যাশাপ করেছেন। ঐ গানটিতে ইউকেলেলে বাজিয়েছেন তার ছোট ভাই অয়ন। নিজের ইউটিউব চ্যানেলে এ গানটি প্রকাশিত হয়েছে বলে জানান অংকন। এদিকে আরেকটি ইউটিউব চ্যানেল প্রকাশিত হয়েছে অংকনের কণ্ঠে ‘ভ্রমর কইও গিয়া’ গানটি। গানটির মূল শিল্পী, কথা ও সুর রাধারমন দত্ত। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন আমজাদ হোসেন। এ গানের জন্য অংকন শিল্পী আসিফ আকবরের কাছ থেকে শুভকামনা পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি