রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৪২ অপরাহ্ন

বিশ্বের ১৮৩ টি দেশের আন্তর্জা‌তিক কাস্টমস দিবস ২০২১ উপল‌ক্ষে আ‌লোচনা সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি :: যশোরের বেনাপোল কাস্টম হাউজে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ উপলক্ষে। বুধবার (২৬ জানুয়ারি) সকাল ১১ টায় বেনাপোল কাস্টমস ক্লাবে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। প্রথমে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় এবং করোনা কালিন সময়ে নিহত ৭ জন কাস্টম কর্মকর্তার রুহের দোয়া করা হয়। অনুষ্টানে অংশ নেন কাস্টমস, সিঅ্যান্ডএফ (ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং) ও ব্যবসায়ী কর্মকর্তা, কর্মচারী,সাংবাদিক সহ বিভিন্ন পেশাজীবী মানুষ।

আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ এর আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শার মাননীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন। বিশ্ব ব্যাপি করোনা ভাইরাসের কারনে প্রতিবারের ন্যায় আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১ জাঁকজমকপূর্নভাবে অনুষ্ঠান করা সম্ভব হইনি।

কাস্টমস কমিশনার মোঃ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন যশোরের (কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট) জাকির হোসেন, বিশেষ অতিথি ছিলেন-লে: কর্নেল সেলিম রেজা অধিনায়ক (৪৯ বিজিবি), জেলা পুলিশ সুপার (পি পি এম) মোঃ আশরাফ হোসেন, বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।এছাড়াও বিশিষ্ট সিঅ্যান্ডএফ ব্যবসায়ি শামছুর রহমান সহ প্রমূখ। অনুষ্টানে বক্তারা বেনাপোল বন্দর ব্যবাসয়িদের নানা দিক তুলে ধরেন।

মঙ্গলবার একযোগে বিশ্বের ১৮৩টি দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২১। বাংলাদেশের স্থলপথে রাজস্ব আয়ের দিক থেকে বেনাপোল কাস্টমস হাউজ দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রতিবছর বেনাপোল স্থলবন্দর থেকে প্রায় পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়ে থাকে যা দেশের দ্বিতীয়। তবে কোভিড-১৯ মহামারী বিবেচনায় নিয়ে সীমিত পরিসরে প্রচারের মাধ্যমে এবার দিবসটি পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি