রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন

উচ্ছ্বসিত বিদ্যা বালান

নিউজ ডেস্ক :: বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। ক্যারিয়ারে সেরা সেরা সিনেমা উপহার দিয়েছেন তিনি। তবে এবারই প্রথম অস্কার দৌঁড়ে ছুটছেন অভিনেত্রী। ‘নটখট’ চলচ্চিত্র দিয়েই তার যাত্রা শুরু।

শান ব্যাসের পরিচালিত এই স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রটি ২০২১ সালের অস্কার পুরস্কারের ‘বেস্ট শট ফিল্ম’ বিভাগে মনোনীত হয়েছে। লিঙ্গ বৈষম্যের ওপর তৈরি এই চলচ্চিত্রে বিদ্যা বালানের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছে শিশুশিল্পী সানিকা প্য়াটেল।

চলচ্চিত্রটির প্রযোজক বিদ্যা নিজেই। রনি স্ক্রুওয়ালার সঙ্গে যৌথভাবে এর প্রযোজনা করেছেন তিনি। ইতিমধ্যেই ভারতে এবং বেশ কয়েকটি আন্তর্জাতিক মঞ্চে প্রশংসিত হয়েছে বিদ্যা বালানের এই চলচ্চিত্র।

এ নিয়ে বেশ উচ্ছ্বসিত বিদ্যা বালান। তিনি লেখেন, ‘আমি অত্যন্ত উচ্ছ্বসিত যে আমাদের চলচ্চিত্র ‘নটখট’ অস্কার ২০২১-এর জন্য মনোনীত হয়েছে।’

বিদ্যার ‘নটখট’ যে অস্কারে মনোনীত হয়েছে, সেই সংবাদ আগেই টুইটে শেয়ার করেছিলেন দেশি গার্ল প্রিয়াঙ্কা। ‘নটখট’-এর সমস্ত কলাকুশলীদের অভিনন্দনও জানান তিনি।

চলচ্চিত্রে বিদ্যাকে দেখা গেছে একেবারেই ডি-গ্ল্যাম লুকে। আটপৌরে শাড়ি, মাথায় ঘোমটা, গলায় মঙ্গলসূত্র, মুখে জমকালো মেকআপের চিহ্ন মাত্র নেই, অভিনেত্রীকে একেবারে নতুন রূপে পর্দায় মেলে ধরেছেন পরিচালক।

‘নটখট’র পরিচালক শান ব্যাস-এর আগে মাসান, জুবানের মতো চলচ্চিত্রের প্রযোজক ছিলেন।
এসএ/

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি