শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

নোয়াখালীর সুবর্ণচরে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু, বাড়ি লকডাউন

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীরসুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নে উত্তর কচ্ছপিয়ায় জ্বর,সর্দি ও শ্বাসকষ্ট গলা ব্যাথা নিয়েরেশমা আক্তার হালিমা (৪০) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। লকডাউন করা হয়েছে তারবাড়ী। নমুনা সংগ্রহ করা হয়েছে মৃত গৃহবধুর স্বামী ও দুই ছেলের।

সোমবার দুপুর দেড়টার দিকে উত্তর কচ্ছপিয়া গ্রামের আব্দুল হকের বাড়ীতে ওই গৃহবধূর মৃত্যু হয়। মৃতরেশমা আক্তার ওই বাড়ীর আব্দুল হকের স্ত্রী। তিনি দুই ছেলের জননী। সুবর্ণচরউপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শায়লা সুলতানা ঝুমা বিষয়টি নিশ্চিত করেবলেন, প্রায় ১০দিন ধরে জ্বরে ভূগছিলেন গৃহবধূ রেশমা আক্তার। জ্বরের সাথে তার গলাব্যাথাও ছিল।

কিন্তু তার পরিবার ভালো কোন চিকিৎসার ব্যবস্থা না করে তাকে বাড়ীতেরেখেছিল। সোমবার দুপুরে রেশমার মৃত্যু হয়। পরে স্থানীয়দের দেওয়ার তথ্যের ভিত্তিতে ওইবাড়ীতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে মৃত গৃহবধূর নমুনা সংগ্রহ করা হয়। একই সাথে তার সংস্পর্শেআসা তার স্বামী আব্দুল হক, ছেলে সবুজ ও সোহেলের নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবারসকালে নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস(বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হবে।

করোনা রোগী দাফন কমিটির কর্মীদের দিয়ে তাকেদাফন করা হয়েছে। সুবর্ণচরউপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান জানান, মৃত নারীর বাড়ীটি লকডাউন ঘোষণাকরে বাড়ীর সামনে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। নমুনা রিপোর্ট না আসা পর্যন্ত তারপরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টাইনে থাকবে। উল্লেখ,গত ছয় দিনে রেশমা আক্তার ছাড়াও ৩ মে রবিবার রাতে নোয়াখালী জেনারেল হাসপাতালেচিকিৎসাধীন অবস্থায় ইউসুফ নামের চৌমুহনীর এক বাসিন্দা।

গত ৩০এপ্রিল বুধবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারাযান নোয়াখালীর সদর উপজেলার করমুল্যা এলাকার বাসিন্দা রোকসানা আক্তার (১৭)। ৩ মে রবিবার সকালে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে নানার বাড়িতে মারা গেছেন মাদ্রাসাছাত্রী সামিয়া আক্তার (১৩)। তার বাড়ী জেলার বেগমগঞ্জ উপজেলার লাউতলি গ্রামে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: