শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

ভালোবাসা দিবস ঘিরে রাবিতে ব্যাপক কড়াকড়ি

নিউজ ডেস্ক :: পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবস আগামীকাল রোববার। বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী বসন্তের প্রথম দিন অর্থাৎ পহেলা ফাল্গুন ছিল ১৩ ফেব্রুয়ারি। নতুন সংশোধিত বাংলা বর্ষপঞ্জিতে এবারের পহেলা ফাল্গুন এবং ভালোবাসা দিবস একই দিনে উদযাপিত হবে।

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস হিসেবে পালন হিসেবে সারা বিশ্বে পালিত হয়। এই দিবসটি আনন্দ উৎসবমুখর পরিবেশে দিনটি উদযাপন করে বিশ্বের কোটি কোটি মানুষ। বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। তবে এবার দিবসটি আগের মত উদযাপন করতে পারবে না। করোনা সংক্রমণের কারণে দীর্ঘ সময় ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এই দিবসে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বহিরাগতদের নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। এমন কি সন্ধ্যা ৬টার মধ্যে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ করতে হবে এমনটাই জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর লুৎফর রহমান।

প্রক্টর লুৎফর রহমান বলেন, পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে ক্যাম্পাসে লোকজনের আনাগোনা বাড়বে, যেহেতু ক্যাম্পাস বন্ধ সেহেতু যাতে বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য তাদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডি কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে হবে এবং সন্ধ্যার মধ্যে সবাইকে ক্যাম্পাসের বাহিরে থাকার নির্দেশনা দিয়েছি।

তিনি আরও জানান,সব প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পাসে কোন দোকান নিয়ে বসা যাবে না। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ আইডি কার্ড চেক করবে। ক্যাম্পাসে আইডি কার্ড ছাড়া কাউকে ধরা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।
কেআই//


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: