শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

জবিতে সীমিত পরিসরে দাপ্তরিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত

নিউজ ডেস্ক :: করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সীমিত পরিসরে সকল বিভাগ ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস খোলা থাকলেও বন্ধ থাকবে পরীক্ষাসমূহ।

বুধবার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পহেলা এপ্রিল থেকে সীমিত পরিসরে বিভাগ ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনার বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা মোতাবেক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পহেলা এপ্রিল থেকে সকাল ৯.০০ হতে বিকাল ২.০০ টা পর্যন্ত অফিস খোলা থাকবে।ইন্সটিটিউট, বিভাগ বা দপ্তরে ৫০জন জনবল দ্বারা (রোটেশন এর মাধ্যমে) অফিস পরিচালনা করতে হবে। গর্ভবতী, অসুস্থ কিংবা বয়স ৫৫ এর উর্ধ্ব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদনের ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জরুরি পরিসেবা প্রদানে নিয়োজিত অফিসসমূহ এবং নিরাপত্তা, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, পানি,গ্যাস, টেলিফোন ও ইন্টারনেটের মত জরুরি অত্যাবশকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ ও তাদের কর্মকর্তা-কর্মচারীগণ উল্লেখিত কর্মঘণ্টার আওতা বহির্ভূত থাকবে। এছাড়াও অফিসে আগত সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ এবং বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান বলেন, করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি পালন ও সার্বক্ষণিক মাস্ক পরিধানের নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনার প্রকোপ কিছুটা কমে আসার পর গতবছরের ৮ জুন সীমিত পরিসরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু করা হয়।তবে বর্তমানে করোনা প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি পালন ও মাস্ক পরিধানের ব্যাপারে কয়েক দফা নির্দেশনার পাশাপাশি রোটেশনের মাধ্যমে অফিসের কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: