মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

অ্যাপে ই-ক্লিনিক সেবা চালু করল হেলথ ব্রিজ

নিউজ ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ও বিস্তার নিয়ন্ত্রণে শারীরিক কনসালটেশনের বিকল্প হিসেবে ই-ক্লিনিক সেবা চালু করেছে ‘হেলথ ব্রিজ প্রেসক্রিপশন অ্যাপ’। অ্যাপটি (Health Bridge Prescription App) ডাউনলোড করে বাংলাদেশসহ পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে ই-ক্লিনিকের অন্তর্ভুক্ত বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে ভিডিও কনসান্টেশনের মাধ্যেমে চিকিৎসাসেবা নেওয়া যাবে। অ্যাপটির ই-ক্লিনিকে বর্তমানে ৪০ জন বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে স্বাস্থ্যসেবা পরিচালনা করা হচ্ছে।

যে কেউ ঘরে বসে ‘হেলথ ব্রিজ প্রেসক্রিপশন অ্যাপ’ ডাউনলোড করে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট করে নিলে এ স্বাস্থ্যসেবার নিতে পারবেন। এছাড়া ১৫টি পর্যন্ত মেডিকেল ডকুমেন্টস আপলোড, ই- প্রেসক্রিপশন (চিকিৎসকের পরামর্শপত্র সক্রিয়ভাবে রোগীর অ্যাকাউন্টে চলে যাবে) ও ভিডিও মিটিংয়ের সুবিধাও রয়েছে।

অ্যাপটি সাধারণ নিয়মেই গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। নিজস্ব অ্যাকাউন্ট খোলার পর সাইন ইন করতে হবে। চিকিৎসার সুবিধার্থে রোগীর প্রোফাইলে প্রয়োজনীয় তথ্য সংযুক্ত করতে হবে। এরপর বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা গ্রহণের জন্য কল করতে হবে হেলথ ব্রিজ কেয়ার সেন্টারের নম্বরে (০৯৬১৭ ০০৪ ০০৪)।

হেলথ ব্রিজ কেয়ার সেন্টার সকাল ৯টা থেকে রাত ৮ টা পর্যন্ত সেবা প্রদান করে থাকে। ০৯৬৭১ ০০৪ ০০৪ নম্বরে ফোন করলে বিস্তারিত তথ্য জানা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: