সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

ঈদের আগে শ্রমিক-সাংবাদিকদের বকেয়া বেতন বোনাস পরিশোধ কর – বাম ঐক্য ফ্রন্ট

 প্রেস বিজ্ঞপ্তি : ঈদের আগে শ্রমিক-সাংবাদিকদের বকেয়া বেতন বোনাস পরিশোধদের দাবি জানিয়ে বাম ঐক্য ফ্রন্ট। ফ্রন্টের সমন্বয়ক, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মাহবুব) এর আহবায়ক সন্তোষ গুপ্ত, সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার মোর্শেদ, কমিউনিস্ট ইউনিয়নের আহবায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতি এই দাবি করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শ্রমিক-কর্মচারী-সাংবাদিকদের নিয়ে নিষ্ঠুর খেলা খেলছে সরকার ও মালিকপক্ষ। চরম বিপদজনক জেনেও কাজ করতে বাধ্য করে শ্রমিকদের-তো বটেই গোটা দেশটাকে সংক্রমণের ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়া হয়েছে। এভাবে একের পর এক অন্যায় ও অমানবিক সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে। শুরুতে শ্রমিকদের বেতন কেটে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এবার কার্যত অর্ধেক উৎসব ভাতা কেটে নেওয়া আরও এক অমানবিক সিদ্ধান্ত নিয়েছে। গার্মেন্টে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের কথা বলে ৫ কোটি টাকা প্রণোদনা দেওয়ার পর ৭০ শতাংশ কারখানার এখনও মার্চ – এপ্রিলের বেতন পরিশোধ করেনি। সরকার মালিকদের এসমস্ত সিদ্ধান্তের বিরুদ্ধে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছেনা।

অন্যদিকে করোনা প্রথম সারির যুদ্ধাদের মধ্যে অন্যতম সাংবাদিকদের গত ২/৩ মাস থেকে বেতন বকেয়া রয়েছে। ঈদে বোনাস দেয়ার বিষয়েও কোন উদ্যোগ লক্ষ করা যাচ্ছে না।

নেতৃবৃন্দ মালিকদের সমস্ত অন্যায়, নিষ্ঠুর সিদ্ধান্ত ও সরকারের পক্ষপাতদুষ্ট আচরণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা, শতভাগ বোনাস সহ ঈদের আগে শ্রমিক-সাংবাদিকদের সকল বকেয়া পাওনা বেতন পরিশোধের জোর দাবি জানান।

একই সাথে দেশবাসীকে সকল প্রকার অন্যায় ও অবিচারের বিরুদ্ধে এগিয়ে আসারও আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি