শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন

এই মুহুতে লকডাউন প্রত্যাহার করা আত্মঘাতি পদক্ষেপ : বাম ঐক্য ফ্রন্ট

প্রেস বিজ্ঞপ্তি : কোভিড-১৯ দুর্যোগ যখন দেশব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়ছে, সরকারি হিসাব মতে আজ ২৯ মে শুক্রবার মারা গেছে ২৩ জন আর আক্রান্ত ২৫২৩, মোট আক্রান্ত ৪২৮৪৪ জন। প্রতি দিনই বাড়ছে মৃতের সংখ্যা।

ঠিক এই সময়ে সরকার আগামী ৩১ মে রোববার থেকে সকল অফিস আদালত খুলে দিচ্ছে, চালু করা হচ্ছে সকল গণপরিবহন এবং ২ মে থেকে সকল গার্মেন্টস খুলে দিচ্ছে। ভিড় বাড়ছে সড়কে। বজায় রাখা সম্ভব হচ্ছে না সামাজিক দূরত্ব।

এদিকে, প্রতিবেশী দেশ ভারত ১ লাখ ৬৬ হাজার আক্রান্ত নিয়ে এখন সংক্রমণের দিক দিয়ে বিশ্বে নবম। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সব মিলে বাংলাদেশে করোনায় আক্রান্তের ঝুকি যে কয়েকগুন বেড়ে যাবে তাতে কোনো সন্দেহ নাই।

তখন সরকারকে গুনতে লাশের সংখ্যা। মানুষকে বাঁচানোর বদলে, এই মুহুতে লক ডাউন প্রত্যাহার করে, সব কিছু খুলে দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার এই সরকারি পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাম ঐক্য ফ্রন্টের নেতারা।

বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহম্মদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মাহবুব) এর আহবায়ক সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার মোর্শেদ, কমিউনিস্ট ইউনিয়নের আহবায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতিতে সরকারের এই আত্মঘাতি পদক্ষেপ প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন।

তারা বলেন, আগামী জুন মাস বাংলাদেশের জন্য খুব ঝুকিপূর্ণ। এই সময় প্রতিষ্ঠানিক ও অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিক এবং কৃষি মজুরদের প্রণোদনা দিয়ে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত লক ডাউন জারি রাখতে হবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি