বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

মোংলায় নতুন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আইন-শৃংখলা কমিটির সভা

মোংলা থেকে মোঃ নূর আলম : সাধারণ ছুটি প্রত্যাহারের প্রেক্ষাপটে নতুন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় কৌশল নির্ধারনে ৩১ মে রবিবার সকালে মোংলায় উপজেলা নির্বাহি অফিসারের কার্য্যালয়ে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

রবিবার সকাল ১১টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান। সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা নৌ কন্টিনজেন্ট’র লেঃ কমান্ডার আরিফুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ জেড এম তৌহিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন, হোটেল মালিক সমিতির কাউন্সিলর খোরশেদ আলমসহ ব্যবসায়ী এবং মাঝি-মাল্লা ইউনিয়নের নেতৃবৃন্দ।

সভার সিদ্ধান্ত মোতাবেক দোকান-পাট সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া নৌকা পারাপারের ক্ষেত্রে ১৫জনের বেশী যাত্রী বহন করা যাবেনা। নৌকায় ১টি মোটর সাইকেল থাকলে ১০জন যাত্রী বহন এবং ২টি মোটর সাইকেল থাকলে কোন যাত্রী বহন করা যাবে না। দশ বছরের শিশু এবং সত্তরর্ধো বৃদ্ধ বাজারে আসতে পারবেন না। খাবার হোটেলে এক টেবিলে ২টি চেয়ার থাকবে এবং ২জনের বেশী বসানো যাবে না।

চায়ের দোকান খোলা থাকবে কিন্তু চা বিক্রি করা যাবে না। সপ্তাহে ১দিন মার্কেট বন্ধ রাখতে হবে। বাইরে বের হলে সবার জন্য মাস্ক ব্যবহার বাধ্যতামূলক। রাতা ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত সবাইকে বাড়ীতে থাকতে হবে। গণপরিবহনে যাত্রী পরিবহন সরকারের সিদ্ধান্ত অনুযায়ি সীমিত পরিসরে করতে হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: