শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

শিরোনাম
ঈদে ১৪ টি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে প্রিন্স খানের চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে ষড়যন্ত্রের অভিযোগ তপ্তদেহ শীতল করতো গাছের নিচে বসেই, গাছ না থাকায় এত গরম সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর-ধর্মমন্ত্রী দেশের স্বার্থ বিরোধী কাজের সাথে যারাই জড়িত, তারাই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী – আনু মুহাম্মদ উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী

‘মেটা’ নাম নিয়ে বিভ্রাটে জাকারবার্গ, লাগতে পারে ১৭১ কোটি টাকা!

নিউজ ডেস্ক :: মার্ক জাকারবার্গ গত মাসেই ফেসবুক কোম্পানির নাম বদলে রেখেছে ‘মেটা’। কিন্তু সমস্যা হচ্ছে আগস্ট মাসেই ‘মেটা’ নামটির জন্য ট্রেডমার্কের আবেদন করে রেখেছিল একটি স্টার্ট আপ। ‘মেটা পিসি’ নামের ওই কোম্পানিটি মূলত কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট ও সফটওয়্যার বিক্রি করে। প্রতিষ্ঠানটির মালিক জো ডার্গার ও জ্যাক শাট জানান, তাদের সংস্থা ‘মেটা পিসি’ এক বছরের কিছু বেশি সময় ধরে চালু রয়েছে। তবে, আগস্ট মাসেই তারা প্রথম ব্র্যান্ড হিসেবে‌ ‘মেটা’ নামটির জন্য আবেদন করেন।

জো ও জ্যাকের প্রতিষ্ঠানটি অবশ্য এখনও ‘মেটা’ নামের অধিকারপ্রাপ্ত হয়নি। অর্থাৎ এখনও মার্ক ‌জ়াকারবার্গের সুযোগ রয়েছে নামটি পাওয়ার। শুধু তাই নয়, জো ও জ্যাক আরও জানান, ২ কোটি ডলারের (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭১ কোটি ৫৪ লাখ ৭৮ হাজার ৪০০ টাকা) বিনিময়ে ‘মেটা’ নামকরণের আবেদন সরিয়ে নেবেন তারা।

তবে বিষয়টি নিয়ে মজা করতেও ছাড়েননি তারা। নিজেদের প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্টে একটি মিম পোস্ট করেছেন জো ও জ্যাক, সেখানে দেখা যাচ্ছে মার্ক ‌জ়াকারবার্গ ‘মেটা পিসি’র একটি ল্যাপটপ ধরে রয়েছেন। পোস্ট করা হয়েছে একটি মজার ভিডিও। এতে বলা হয়েছে, মেটা পিসির নাম পাল্টে ‘ফেসবুক’ রাখা হবে।

সূত্র: দ্য গার্ডিয়ান


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: