শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

সিনে সেন্ট্রালের উদ্যোগে কলকাতায় বাংলাদেশের চার ছবি

নিউজ ডেস্ক :: কলকাতার সবচেয়ে পুরনো সিনে সংগঠন বলা হয় ‘সিনে সেন্ট্রাল, ক্যালকাটা’কে। যে সংগঠনের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ছিলেন কিংবদন্তী নির্মাতা সত্যজিৎ রায়। এই সংগঠনের উদ্যোগে বুধবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। যে উৎসবে দেখানো হচ্ছে মুক্তিযুদ্ধ নির্ভর বাংলাদেশের চারটি ছবি। এরমধ্যে দুটি ছবি ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত।

বুধবার সন্ধ্যায় সিনে সেন্ট্রালের প্রধান সজল দত্ত চ্যানেল আই অনলাইনকে জানান, বাংলাদেশের ৫০ বছর পূর্তি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ নির্ভর চারটি চলচ্চিত্র নিয়ে ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ এর আয়োজন করেছে সিনে সেন্ট্রাল। এই উৎসবের মাধ্যমে বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে সম্মান জানানোই আমাদের প্রধান উদ্দেশ্য।

তিনি বলেন, ২৪ ও ২৫ নভেম্বর দুই দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবের প্রথম দিন দেখানো হচ্ছে হারুনর রশিদের ‘মেঘের অনেক রং’ এবং হুমায়ূন আহমেদ পরিচালিত ছবি ‘শ্যামল ছায়া’। বৃহস্পতিবার দেখানো হবে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমণি’ এবং তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’।

কলকাতার জনপ্রিয় নন্দন থিয়েটারের ৩ নম্বর হলে চলছে এই চলচ্চিত্র উৎসব।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: