বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

যদি খেলতেই হয়, জেমস ভাইয়ের সঙ্গে খেলব : নোবেল

নিউজ ডেস্ক :: ভারতের জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে পরিচিতি পাওয়া বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল বিভিন্ন সময় উদ্ভট মন্তব্যের জেরে অসংখ্য মানুষের অপছন্দের পাত্র হয়ে উঠেছেন। যতটা না আলোচিত হয়েছেন, তার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন তিনি।

গেল ২৪ ডিসেম্বর ইউটিউবে প্রকাশিত হয়েছে নোবেলের নতুন গান ‘আশ্বাস’। তবে গানটি তেমন সাড়া ফেলতে পারেনি। অথচ বিগত দিনে নোবেলের গান প্রকাশের পরপরই শ্রোতারা ঝাঁপিয়ে পড়ে শুনেছেন। বর্তমানে তার গাওয়া গানে দর্শকের এমন অরুচির কারণ বুঝতে পারছেন না এই শিল্পী।

দেশের স্বনামধন্য একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে নোবেল বলেন, ‘বুঝতে পারছি না, কেন এমন হলো। অনেক দিন নতুন কোনো গান প্রকাশ করিনি, এ কারণে হতে পারে। আবার এমনও হতে পারে, নোবেলের নামটা দর্শকের কাছে চাপা পড়ে গেছে। তবে গানটি কিন্তু অনেক সুন্দর।

নিজের জনপ্রিয়তা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘আসলে মার্কেটে জনপ্রিয় কে? আমাকে এখানকার তথাকথিত জনপ্রিয়দের সঙ্গে তুলনা করে লাভ নেই। আমি তাদের সঙ্গে খেলতেও চাই না। জেমস ভাই তো অনেক দিন নতুন গান প্রকাশ করেন না। তার জনপ্রিয়তায় কি ভাটা পড়েছে? যদি খেলতেই হয়, জেমস ভাইয়ের সঙ্গে খেলব। মার্কেটের সবার সঙ্গে কেন খেলব? আমি তো এখানকার মার্কেটের লোকই নই, আমি তো ইন্টারন্যাশনাল মার্কেটের লোক।’

সাম্প্রতিক সময়ে নিশ্চুপ থাকা প্রসঙ্গে এই গায়কের ভাষ্য, ‘সামনে একটা লম্বা রেস খেলব, এ কারণে একটু জিরিয়ে নিচ্ছি। তাছাড়া চুপচাপ থাকার আরও কারণ আছে। এই সময়ে নিজের ভুলগুলো থেকে বেরিয়ে আসতে চেয়েছি। মানুষ মাত্রই ভুল করে। বেশ কয়েকবার আমার ভুল হয়েছে। সামনে যে ভুল হবে না, তা-ও তো নয়। তবে সামনে ভুল হলে যাতে অন্য রকমের ভুল হয়। একই রকমের ভুল যেন না হয়, সেই চেষ্টা করব।’

প্রসঙ্গত, মানসিকভাবে চরম অসুস্থ, মাদকাসক্ত ও নারী নেশাসহ নানাভাবে নির্যাতনের অভিযোগে নোবেলকে তালাকের নোটিশ পাঠিয়েছেন স্ত্রী সালসাবিল। গেল বছরের ৬ অক্টোবর এ খবর প্রকাশ্যে আসতেই বিষয়টি নিয়ে কম জলঘোলা হয়নি। এর আগে ২৫ আগস্ট দুর্গম পার্বত্য অঞ্চলের নাফাকুম জলপ্রপাতের পাশে এক নারীর সঙ্গে বসে থাকার ছবি পোস্ট করেছিলেন এই গায়ক। সেই ছবি দেখে ‘গাঁজার কলকি’ টানছেন বলেই মনে করেছেন নেটাগরিকরা। সেই ভাবনাকে আরও একধাপ এগিয়ে দিয়েছিল ছবির ক্যাপশন। নোবেল লিখেছেন- ‘গাঁজার নৌকা পাহাড়তলী যায় ও মিরাবই…।’ নোবেলের এমন কাণ্ড দেখে মেজাজ ঠিক রাখতে পারেননি স্ত্রী সালসাবিল মাহমুদ। নিজের ফেসবুকে এই ছবিটিকে ইঙ্গিত করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি