শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

বান্দরবানে তক্ষক সহ পাচারকারী আটক

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে পাচার কালে বিরল প্রজাতি তক্ষক সহ পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বান্দরবান বন বিভাগ। মঙ্গবার(১১ জানুয়ারি) সাড়ে ১২ টায় বান্দরবান সদরস্থ বালাঘাটা বাজার এলাকার সাচিংউ মার্মার ভাড়া বাসা হতে তক্ষকসহ আটক করা হয় তাকে। আটককৃত ব্যক্তি হলেন নেপুন ম্রো ( ২৮) বান্দরবান সদর থানাধীন টংকাবতি ইউনিয়নের ৮ নং ওয়ার্ড পারিং পাড়ার মৃত চিংয়ং ম্রো’র ছেলে।

বনবিভাগ সুত্রে জানা যায়,বান্দরবান সেনাবাহিনীর সহায়তায় বান্দরবান বনবিভাগের তারাছা রেঞ্জ কর্মকর্তা এনামুল হকের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে বান্দরবান সদরস্থ বালাঘাটা বাজার এলাকার সাচিংউ মার্মার ভাড়া বাসা হতে ৮.৫০ ইঞ্চি দৈর্ঘ্যের ১টি তক্ষক, খাগড়াছড়ি – হ ১১-৩২৩৫ নাম্বার সম্বলিত ১টি মটর সাইকেলসহ নেপুন ম্রো নামে এই বন্য প্রাণী পাচারকারীকে আটক করা হয়।পরে বন্যপ্রাণী পাচারের অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে বান্দরবান আদালতে সোপর্দ করা হয়।

এ বিষয়ে বান্দরবান পাল্পউড প্লান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসান জানান যে, বাংলাদেশ সেনাবাহিনী বান্দরবান জোন এবং জেলা পুলিশ,বান্দরবান এর সহযোগিতায় আমরা যৌথ অভিযান পরিচালনা করে থাকি। যে কোন ধরনের বন অপরাধ দমনে এবং বন্যপ্রাণী পাচার রোধে বনবিভাগ সর্বদা সচেষ্ট আছে, ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি