সোমবার, ১৭ Jun ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
মানিকগঞ্জের দৌলতপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত শিক্ষার্থী নির্যাতন প্রতিরোধে মাদরাসা প্রধানদের সাথে পুলিশের মতবিনিময় সভা মালয়েশিয়ায় ১২৩ বাংলাদেশীসহ ২১৪ অবৈধ অভিবাসী গ্রেপ্তার বেনজিরের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ মডেল মির্জা মাহির প্রথম মিউজিক ভিডিও “কিশোরী রোদ” জাতীয়তাবাদী ছাত্রদল এর সাংগঠনিক সম্পাদক আমান ডেঙ্গু জ্বর আক্রান্ত শিবালয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু উপলক্ষ্যে আলোচনা সভা রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে গ্রেপ্তার ২৫ চৌদ্দগ্রামে ভূমি সেবা সপ্তাহ’র ২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলন কবে, জানালেন ওবায়দুল কাদের

নওগাঁয় আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ

সোহেল রানা, নওগাঁ জেলা, প্রতিনিধি : নওগাঁয় কোভিড-১৯ সংক্রমণ ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ২০০। রোববার (১৪ জুন) সকালে সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

নওগাঁ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল শনিবার রাত ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব থেকে ২১৬টি নমুনা পরীক্ষার প্রতিবেদন ই-মেইলের মাধ্যমে আসে। এর মধ্যে ১৩টি নমুনার ফলাফল পজিটিভ। নতুন শনাক্ত ১৩ জনের মধ্যে সদর উপজেলার এক পুলিশ সদস্যসহ সাতজন, বদলগাছী উপজেলায় চারজন, সাপাহারে একজন এবং মহাদেবপুর উপজেলায় একজন রয়েছেন।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আটজন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে বদলগাছী উপজেলায় একই পরিবারের তিনজনসহ দুই বছর বয়সী এক শিশু রয়েছে। জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ২৩ এপ্রিল। এরপর এক-দুজন করে রোগীর সংখ্যা বাড়তে বাড়তে দেড় মাসে এই সংখ্যা ২০০ ছাড়াল। সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে সদর উপজেলায়। এ উপজেলায় এখন পর্যন্ত ৭৬ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। এরপরই রানীনগর উপজেলায় ২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় কোভিড-১৯–এ আক্রান্ত ২০০ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২০ জন এবং মারা গেছেন তিনজন। বর্তমানে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে চারজন বিভিন্ন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। বাকিরা বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

গতকাল শনিবার পর্যন্ত ৪ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা জন্য রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব ও ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৬০০ জনের।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: