শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপিত

ময়মনসিংহ জেলা প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান সোমবার সকালে ময়মনসিংহ জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, ১৯৪৭ সালে দেশ বিভক্তের পর যতগুলো আন্দোলন সংগ্রাম হয়েছে প্রতিটিতেই বঙ্গমাতা উপদেষ্টার ভূমিকা পালন করেছেন। তাঁর অসীম ধৈর্য সরলতা, সাহস আমাদের জাতির পিতাকে এগিয়ে যেতে ও দেশের স্বাধীনতাকামী মানুষের ভেতরে চেতনা আনতে সাহস জুগিয়েছে। তিনি নেতাকর্মীদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। আশা করবো, বঙ্গমাতার যে আদর্শ, নীতিবোধ এটা আমাদের প্রতিটি পরিবারের নারীরা ধারণ করবেন এবং বাংলাদেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যাওয়ার জন্য কাজ করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচাৰ্য্য, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, জেলা পরিষদ প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল। মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহের উপপরিচালক ফেরদৌসী বেগম স্বাগত বক্তৃতা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

পরে প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গমাতা পদক প্রাপ্তদের পদক প্রদান, অসহায়-অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে আর্থিক অনুদান বিতরণের অনুষ্ঠান বড় পর্দায় বিটিভির সৌজন্যে সরাসরি সম্প্রচার করে দেখানো হয়। অন্যান্য আয়োজনের মধ্যে ছিল মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক জেলার ৩৫ জন অসহায় ও অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি