মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

ময়মনসিংহে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপিত

ময়মনসিংহ জেলা প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান সোমবার সকালে ময়মনসিংহ জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, ১৯৪৭ সালে দেশ বিভক্তের পর যতগুলো আন্দোলন সংগ্রাম হয়েছে প্রতিটিতেই বঙ্গমাতা উপদেষ্টার ভূমিকা পালন করেছেন। তাঁর অসীম ধৈর্য সরলতা, সাহস আমাদের জাতির পিতাকে এগিয়ে যেতে ও দেশের স্বাধীনতাকামী মানুষের ভেতরে চেতনা আনতে সাহস জুগিয়েছে। তিনি নেতাকর্মীদের বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। আশা করবো, বঙ্গমাতার যে আদর্শ, নীতিবোধ এটা আমাদের প্রতিটি পরিবারের নারীরা ধারণ করবেন এবং বাংলাদেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যাওয়ার জন্য কাজ করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচাৰ্য্য, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, জেলা পরিষদ প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল। মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহের উপপরিচালক ফেরদৌসী বেগম স্বাগত বক্তৃতা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

পরে প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গমাতা পদক প্রাপ্তদের পদক প্রদান, অসহায়-অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে আর্থিক অনুদান বিতরণের অনুষ্ঠান বড় পর্দায় বিটিভির সৌজন্যে সরাসরি সম্প্রচার করে দেখানো হয়। অন্যান্য আয়োজনের মধ্যে ছিল মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসন ময়মনসিংহ কর্তৃক জেলার ৩৫ জন অসহায় ও অস্বচ্ছল নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: