শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন

শিরোনাম
পটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিত লাঠির সঙ্গে পতাকা নিয়ে এলে খবর আছে: বিএনপিকে কাদের গাজীপুর সিটি করপোরেশনের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা সুন্দরগঞ্জে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মবার্ষিকী পালিত বাধ্য না হলে র‌্যাব গুলি ছোড়ে না: বিদায়ী ডিজি ময়মনসিংহের ভালুকায় সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি কল ড্রপ হলেই ক্ষতিপূরণ পাবেন গ্রাহক সাকিব-মোস্তাফিজ-সোহানের পর দল পেলেন তাসকিন

নাটকে অভিনয় নিয়েই ব্যস্ত থাকি

নিউজ ডেস্ক :: নাটকের পাশাপাশি সিনেমায়ও নিয়মিত অভিনয় করছেন জাকিয়া বারী মম। সিনেমা ও প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* কী নিয়ে এখন ব্যস্ত আছেন?

** সব সময়ের মতো অভিনয়টাই করে যাচ্ছি। প্রতিনিয়ত নিজেকে নতুন সব বিষয়ের সঙ্গে যুক্ত করছি।

* নাটকে কি নিয়মিত অভিনয় করছেন?

** আমি তো পেশা হিসাবে অভিনয়কে নিয়েছি। তাই নাটকে অভিনয় নিয়েই আমি বেশিরভাগ সময় ব্যস্ত থাকি। আমার আয়ের সিংহভাগ আসে নাটকে অভিনয়ের জন্য। বর্তমানে ধারাবাহিক নাটকে অভিনয় আপাতত কম করলেও একখণ্ডের নাটকে কিন্তু নিয়মিত অভিনয় করে যাচ্ছি। করোনার কারণে মাঝে অভিনয় ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করছি।

* অনেকের অভিযোগ আপনার সঙ্গে সহজে যোগাযোগ করা যায় না?

** এটা একবারেই ভুল কথা। কাজের জন্য যারা আমার সঙ্গে যোগাযোগ করেন তারা সহজেই পেয়ে যান। এখন অপরিচিত কেউ যদি আমার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাহলে তো পাবেন না। আমি মোটেও যোগাযোগ বিচ্ছিন্ন কোনো মানুষ নই। সবার সঙ্গে মিলেমিশে থাকতেই পছন্দ করি।

* ক্যারিয়ারের শুরুতেই সিনেমায় অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছেন। এরপর সিনেমায় সেভাবে নিয়মিত হলেন না, কেন?

** জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার কারণেই আমি গড়পড়তা কাজ করিনি। এ জন্য সিনেমায় কম দেখা যায়। অন্যদিকে প্রতি বছরই কিন্তু আমার অভিনীত সিনেমা মুক্তি পাচ্ছে। আমি মানসম্মত কাজে আগ্রহী। আর ভালো সিনেমা কম নির্মিত হয়, এটাই নিয়ম। যদি পছন্দের কাজ না পাই তাহলে সিনেমায় অভিনয় করব না।

* ‘ওরা সাতজন’ নামের নতুন একটি সিনেমায় অভিনয় করছেন। এটির কাজের অগ্রগতি কী?

** খিজির হায়াত খান এর পরিচালক। দারুণ একটি সিনেমা নির্মাণ করেছেন তিনি। আমি এতে অভিনয় করে তৃপ্ত। কারণ এখানে অভিনয়শৈলী দেখানোর সুযোগ পেয়েছি। ডাবিংয়ের সময়ই বিষয়টি বুঝতে পেরেছি। অন্য যারা অভিনয় করেছেন তারাও সুন্দর অভিনয় করেছেন। তাই আমি এর সফলতা নিয়ে আশাবাদী।

* আপনি একজন নৃত্যশিল্পীও। কিন্তু এ কাজে তো খুব একটা দেখা যায় না…

** অনুষ্ঠানে নাচতে না দেখা গেলেও আমি নিয়মিত নাচের চর্চা করি। নৃত্যচর্চা থেকে কখনোই দূরে যাব না।

* গবেষক হিসাবেও কাজ করছিলেন। সেটি এখন কোন পর্যায়ে আছে?

** জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে পিএইচডি কোর্সে ভর্তি হয়েছিলাম। অভিনয়, সংসারসহ অন্যান্য আনুষঙ্গিক ব্যস্ততার কারণে এখনো সেটি শেষ করতে পারিনি।

নিউজটি শেয়ার করুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগীতায় :বাংলা থিমস| ক্রিয়েটিভ জোন আইটি