বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

‘সবার কাছে দাওয়াত চাই’

নিউজ ডেস্ক :: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশের এই অভিনেত্রী কলকাতাতেও কাজ করে যাচ্ছেন সমান তালে। আর কাজের সুবাদে ওপার বাংলার শিল্পীদের সঙ্গে তার বেশ ভালো সখ্যতা গড়ে উঠেছে। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার তার কাছে ভীষণ আনন্দের।

এবারের শারদীয় দুর্গোৎসবে ভারতের একটি গণমাধ্যমে জয়া কথা বলেছেন সাজসজ্জা, বেড়ানো আর খাওয়া-দাওয়া নিয়ে। এই অভিনেত্রী জানান, কলকাতার পূজায় বরাবরই অন্যরকম ভালো লাগে তার কাছে। তাই তিনি চেষ্টা করেন কাজের ব্যস্ততা দুহাতে ঠেলে পূজার সময় কলকাতায় থাকতে। আর এবারও তাই করেছেন।

দুর্গোৎসবে জয়াকে দেখা গেল অভিনেতা সৌরভ দাসকে সঙ্গে নিয়ে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়াতে। সারাক্ষণ চকলেট খেয়ে চলা এই নায়িকা জানান, উৎসবের এ ক’দিন নিজের মতো করেই কাটতে চান। জয়ার কাছে পূজা মানে, বন্ধুদের বাড়ি যাওয়া, মন খুলে কথা আর হাসাহাসি। এর সঙ্গে থাকছে সাজগোজ আর খানাপিনা।

জয়া মনে করেন, দুর্গাপূজায় শুধু নয়, যে কোনো উৎসবেই সাজ এমন হওয়া উচিত, যেন সেটা ব্যক্তিত্বকে হরণ না করে। সোনা আর রূপার গহনা পরতেই জয়া ভালোবাসেন। তবে চড়া রঙের লিপস্টিক তার পছন্দ নয়।

খাওয়ার প্রসঙ্গে জয়া বলেন, ‘পূজার এই সময়টাতে ডায়েটের ধারকাছেও থাকি না। ঢাকাতেও পূজার আয়োজন বেশ বড়ই হয়। আর পূজার প্রসাদ তো বাড়িতে আসতেই হবে। এরপরেও আমি যেচে যেচে সবাইকে বলি- আমাকে দাওয়াত কর, আমি যাব। সবার কাছে দাওয়াত চাই। আমি ভীষণরকম ভালো ভালো খাবার খেতে পছন্দ করি, সেটা এক্সপেরিমন্টাল খাবারই হোক বা কোনো উৎসব পার্বণেরই হোক। সেক্ষেত্রে তো আমি কখনোই ডায়েট করব না। পূজাতে তো ভালোমন্দ খাবার চাই-ই চাই!’


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: