রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:১১ পূর্বাহ্ন

শিরোনাম

কয়েন জমিয়ে স্বপ্নের স্কুটার কিনলেন যুবক

নিউজ ডেস্ক :: স্বপ্ন পূরণে যখন আপনি বদ্ধপরিকর থাকেন তখন আপনাকে ঠেকাতে পারবে না কেউ। এবার নিজের স্বপ্নের স্কুটার কিনে তারই প্রমাণ দিলেন ভারতের উত্তরাখণ্ডের এক যুবক। ১০ টাকার কয়েন জমিয়ে কিনলেন স্বপ্নের স্কুটার। সম্প্রতি তার কয়েন দিয়ে স্কুটার কেনার একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটিতে দেখা যায়, উত্তরাখণ্ডের রুদ্রপুরের টিভিএস ডিলারের থেকে একটি স্কুটি কেনেন তিনি। মডেলটি ছিল টিভিএস জুপিটার। যার বাজার মূল্য ৮৫ হাজার ২১০ টাকা। এর মধ্যে ৫০ হাজার টাকা জমানো ১০ টাকার কয়েনে দেন ওই যুবক।তবে কতদিন ধরে তিনি ১০ টাকার কয়েনে ৫০ হাজার টাকা জমিয়েছেন, স্কুটির শোরুমের কর্মীদের কতক্ষণ লাগল পয়সা গুনতে তা জানা যায়নি।

টিভিএসের জুপিটার স্কুটারটি কোম্পানির ইকোথার্স্ট ফুয়েল ইনজেকশন প্রযুক্তিসহ একটি ১১০ সিসি সিঙ্গেল-সিলিন্ডার মডেল। এটি ৭.৪ হর্সপাওয়ার এবং ৮.৪ এনএম টর্ক জেনারেট করে। কোম্পানির দাবি এই টিভিএস জুপিটার ১২৫ স্কুটারটি ঘণ্টায় ৫৭.২৭ কিলোমিটার মাইলেজ দেয়। স্কুটারটির সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। এই স্কুটারটির দাম ভারতীয় মুদ্রায় ৮৫ হাজার ২১০ টাকা। ৫০ হাজার টাকা কয়েনে দিলেও বাকি টাকা ওই যুবক কীভাবে পরিশোধ করেন তা জানা যায়নি।

এর আগে গত মার্চ মাসে ১ টাকার কয়েনে ২ লাখ ৬ হাজার টাকা দিয়ে একটি বাজাজ ডমিনার ৪০০ মোটরবাইক কিনেছিলেন এক ব্যক্তি। তিনিও ছিলেন তামিলনাড়ুর বাসিন্দা। তিন বছরে ধরে ওই টাকা জমা করেন তিনি। ১০ ঘণ্টা সময় লাগে পয়সা গুনতে।

এছাড়াও ভারতের নদীয়ার বাসিন্দা রাকেশ পান্ডে মায়ের ভিক্ষা করা কয়েন জমিয়ে স্কুটার কিনেছিলেন এ বছরের মার্চে। দুটি বালতি ও একটি ব্যাগ ভর্তি কয়েন নিয়ে কৃষ্ণনগরের একটি বাইকের শোরুমে হাজির হন রাকেশ। শোরুমের কর্মীদের ৩ ঘণ্টা লেগে যায় তার আনা পয়সা গুনতে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: