শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম
চৌদ্দগ্রামে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ, প্রখর রোদে মুসল্লিদের কান্না হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’ ফসলি জমি কেটে মাটির ব্যবসা: ভ্রাম্যমাণ আদালতে দুই লাখ টাকা জরিমানা মাটি ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদে কুমিল্লার মফিজুর রহমান বাবলু সিনেমা হলে দেখা যাবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের গল্প দেশে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এশিয়া : ডাব্লিউএমও নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল জাতি হিসেবে আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিবনগর সরকার-ধর্মমন্ত্রী

৪৯ বিজিবির অভিযানে আবারও ৯৬ লক্ষ টাকার ৬টি স্বর্ণের বারসহ আটক-১

বেনাপোল প্রতিনিধি :: যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) কর্তৃক ১.২ কেজি ওজনের ০৬ টি স্বর্ণের বারসহ ০১ জনকে আটক করেছে ৪৯ বিজিবি।

আজ ০৮ নভেম্বর মঙ্গলবার ২০২২ তারিখ আনুমানিক বিকাল ৫ ঘটিকায় যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর মাসিলা বিওপিতে কর্মরত নায়েক মোঃ রোকন উদ্দিন এর নেতৃত্বে একটি নিয়মিতো সীমান্ত টহলে গমন করে। উক্ত টহল দল মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর গ্রামস্থ মাঠের মধ্যে একজন ব্যক্তিকে কৃষক বেশে ঘাস কাটতে দেখতে পায়।

পরবর্তীতে বিজিবি টহলদল তার চলাফেরা সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করে এবং তাকে তল্লাশী করে তার কোমরে বিশেষ কায়দায় বডি ফিটিং অবস্থায় ০৫ টি ছোট ও ০১ টি বড় আকারের মোট ০৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন ১.২ কেজি। ধারনা করা যায় যে, উক্ত ব্যক্তি স্বর্ণের বারগুলো সীমান্ত অতিক্রম করে পাশ্ববর্তী দেশ ভারতে পাচারের উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছিল।

এ বিষয়ে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক, লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, সীমান্তে আমাদের টহল অত্যান্ত জোরদার অবস্থায় রয়েছে যার কারনে সীমান্তরক্ষীরা সীমান্তে কৃষক বেশে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। আটককৃত আসামী মোঃ আতিয়ার রহমান (৫০), পিতা-মৃত আঃ সাত্তার, গ্রাম-গদাধরপুর,ডাকঘর-মাসিলা, থানা-চৌগাছা, জেলা-যশোর। উক্ত স্বর্ণের বর্তমান মূল্য ৯৬,০০,০০০/- (ছিয়ানব্বই লক্ষ) টাকা।

আটককৃত স্বর্ণ ও ০১টি মোবাইলের সিজার মূল্য ৯৬,১০,০০০/- (ছিয়ানব্বই লক্ষ দশ হাজার) টাকা মাত্র। আটককৃত আসামীর বিরুদ্ধে চৌগাছা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: