বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

মাটিতে পুঁতে রাখা ৮ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

বেনাপোল প্রতিনিধি :: যশোরের শার্শার কাশিপুর-শাহজাদপুর সীমান্ত থেকে ৮০ পিস সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৯ কেজি ৩১০ গ্রাম।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় চৌগাছা থানার কাশিপুর-শাহজাদপুর সীমান্তের কাটাতারের ৩০০ গজ দুরে বাংলাদেশের অভ্যান্তর থেকে মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা অবস্থায় স্বর্নের এই চালান উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী রাত ১০ টার সময় প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাশিপুর-শাহজাদপুর সীমান্তের ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালানো হয়। বিকাল ৫টার পর সীমান্তের কাছাকাছি কোনো কৃষকের না থাকার নির্দেশনা থাকলেও দুইজন সন্দেহভাজন কৃষককে সীমান্তের কাটাতারের কাছে ঘোরাঘুরি করতে দেখা যাই।

বিজিবির উপস্থিতি দেখতে পেয়ে ওই দুইজন কৃষক ভারতের দিকে পালিয়ে যায়। পরে সেখানে অভিযান চালিয়ে ওই মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা ৮০ পিস স্বর্ণেরবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা। এ ছাড়া উদ্ধার হওয়া স্বর্ন চৌগাছা থানায় হস্তান্তর করা হবে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: