শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

ইনস্টাগ্রামের পুরোনো রিলস পুনরায় শেয়ার করা যাবে

নিউজ ডেস্ক :: রিলস ভিডিও ইনস্টাগ্রামের একটি জনপ্রিয় ফিচার। টিকটকের সঙ্গে পাল্লা দিতেই এই ফিচার এলেছিল মেটার মালিকানাধীন ইনস্টাগ্রাম। এক্ষেত্রে বেশ সফলই বলা যায় প্ল্যাটফর্মটি। অল্প দিনেই জনপ্রিয় হয়ে ওঠে ইনস্টাগ্রামের রিলস। এর মাধ্যমে শর্ট ভিডিও তৈরি করে শেয়ার করা যায় প্রোফাইলে।

মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম এখন অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম। বিশ্বের প্রায় সব দেশেই এর ব্যবহারকারী রয়েছে। সেলিব্রেটি, রাজনীতিবিদ থেকে শুরু করে সাধারণ মানুষও ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি। এবার এই রিলস ভিডিওর জন্য নতুন এক আপডেট নিয়ে এসেছে প্ল্যাটফর্মটি।

এখন আগে শেয়ার করা রিলস আবার খুঁজতে পারবেন ব্যবহারকারী। এমনকি সেগুলো পুনরায় শেয়ারও করতে পারবেন ব্যবহারকারীদের সঙ্গে। এ জন্য ব্যবহারকারী যে বন্ধুর সঙ্গে রিলটি শেয়ার করেছিলেন, তার অ্যাভাটারসহ একটি বাড়তি সুবিধা ডিরেক্ট মেসেজ পেজে পাবেন।

এই সুবিধাসংক্রান্ত ফাঁস হওয়া ছবিসহ একটি টুইটার পোস্ট করে ইনস্টাগ্রাম। টুইটে বলা হয়েছে আপনি শেষ যে বন্ধুদের সঙ্গে রিলস শেয়ার করেছেন সেটি দেখা যাবে, এমন একটি ফিচার পরীক্ষা করছে ইনস্টাগ্রাম। টুইটে যুক্ত করা ছবিতে দেখা যায়, ডিএম বা ডিরেক্ট মেসেজের পেজের বাঁ পাশে ‘লেটেস্ট শেয়ার’ নামে একটি নতুন সুবিধা রয়েছে। তার নিচে সম্প্রতি শেয়ার করা রিলগুলো অ্যাভাটারসহ আছে।

ব্যবহারকারীরা একটি ছোট ভিডিও একাধিকবার বিনিময় করলেও এটি শুধু শেষবার যার সঙ্গে বিনিময় করা হয়েছিল, তার অ্যাভাটারসহ একবার প্রদর্শন করবে। তবে সুবিধাটি এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। মেটার পক্ষ থেকে বলা হয়েছে পরীক্ষার পর্যায়ে আছে ফিচারটি। এছাড়াও এই সুবিধা কবে উন্মুক্ত হবে তা এখনো নিশ্চিত করে জানায়নি ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: