শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

এভাবেই পরিবারের জন্য পুরুষরা জীবন বিলিয়ে দেয়: মাহি

বিএনপির ডাকা হরতালের আগের রাতে রাজধানীর গোপীবাগে আগুনে পুড়ল বেনাপোল এক্সপ্রেস। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে এ ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ঢাকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেল।

নিহতদের মধ্যে এক ব্যক্তি জানালা দিয়ে বের হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু পারেননি। পুড়ে যান। সঙ্গে থাকা স্ত্রী-সন্তানও ভস্মীভূত হয়ে যান। ব্যক্তির জানালায় মাথা-হাত বের করা ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে।

এরপর জানা যায়, ওই ব্যক্তিকে উদ্ধার করতে গেলে স্ত্রী-সন্তানকে রেখে বেরিয়ে আসতে চাননি। এই ঘটনা সারা দেশের মানুষের চোখে পানি এনে দিয়েছে। হৃদয়বিদারক দৃশ্যটি কেউ মেনে নিতে পারছেন না।

স্ত্রী-সন্তানের প্রতি পুড়ে নিহত হওয়া ব্যক্তির ভালোবাসা আবেগায়িত করেছে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘বউ-বাচ্চা মারা গেছে তাই নিজ ইচ্ছায় বের হয়নি। প্রতক্ষ্যদর্শীরা অনেক চেষ্টা করছে তাকে বের করতে, তখনও তার শরীরের অর্ধেক পুড়ে গিয়েছিল; সে বলেছে আমার বউ-বাচ্চা মারা গেছে আমি আর বের হব না। এভাবেই পরিবারের জন্য পুরুষরা জীবন বিলিয়ে দেয়।’

এর আগে বেনাপোল থেকে দেড় শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। পদ্মা সেতু হয়ে ঢাকায় ঢোকার পর কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর আগে সায়েদাবাদ থেকে গোলাপবাগের পথে ওই ট্রেনে আগুন জ্বলতে দেখা যায়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: