বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম
সুবর্ণচরে ঘূর্ণিঝড় রিমেলের রাতে অসহায় ব্যবসায়ীর দোকান লুট ও উচ্ছেদের অভিযোগ রাজশাহী নগরীতে ৬৬ হাজার ৫১৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে নগরীতে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত গ্রেপ্তার ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫

তরুণ প্রতিভাবান মডেল মির্জা মাহি 

বিনোদন ডেস্ক : তরুণ প্রতিভাবান মডেল ও নৃত্য শিল্পী মির্জা মাহি।শাস্ত্রীয় নৃত্য শিল্পী হিসেবে ব্যাপক জনপ্রিয়।মাহি তরুণ প্রজন্মের একজন মডেল, নৃত্য শিল্পী ও অভিনেত্রী হিসেবে প্রতিশ্রুতিশীল সংস্কৃতি কর্মী।

মির্জা মাহি ঢাকার ব্যবসায়ী পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আন্তর্জাতিক মহাকাশ গবেষণা সংস্থা নাসার বিজ্ঞানী হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি স্বেচ্ছায় অবসর গ্রহণ করে ব্যবসায় করছেন।

মাহি লেখাপড়ায় মনোযোগী ও মেধাবী,বনানীর হারবাইদ স্কুল এন্ড কলেজ থেকে ইংরেজি ভার্সন থেকে এস এস সি পরীক্ষারয় জিপিএ -৫ অর্জন করে এখন দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত।

মির্জা মাহি ছোটবেলা থেকেই শাস্ত্রীয় নৃত্য তালিম নেন নৃত্য গুরু শামীমা আরা নীপা কাছ থেকে।

মাত্র ছয় বছর বয়স থেকে বাংলাদেশে শিশু একাডেমী থেকে নৃত্য শেখা শুরু,এখান থেকে পাস করে বাংলাদেশ শিল্পকলা একাডেমী থেকে নৃত্য সম্পান্ন করেন।

মির্জা মাহি চার বছর বয়স থেকে ভরত নাট্যম,ওড়িশি ও লোক নৃত্যের তালিম নিয়েছেন ও এখনো নিচ্ছেন।

“ছায়ানট সংগীত বিদ্যা নিকেতন” থেকে নাচের প্রতিষ্ঠানিক কোস সম্পন্ন করেন।

রাজধানীর বিভিন্ন স্থানে পথ শিশুদের নাচ শিক্ষান “শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র”নামে একটি সামাজিক সংগঠনের নৃত্য প্রশিক্ষক হিসেবে ।

দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান নিয়মিত নৃত্য প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন, বিশেষভাবে শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন সংস্কৃতিক অনুষ্ঠানের সময়।

মাহি দেশের স্বনামধন্য পোশাক ব্যান্ডের মডেল হিসেবে কাজ করেছেন। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ইয়েলো, জামদানি ফ্যাশন হাউস,রকমারি ,আচারা,কজি স্টাইল সহ।

মাহি নিয়মিতভাবে ফ্যাশন সপ্তাহে র‌্যাম্প শো অংশগ্রহণ করে থাকেন। জারা ফ্যাশন সপ্তাহে বেশ কয়েক বছর যাবত কাজ করছেন।

বিভিন্ন জাতীয় দৈনিকের ফ্যাশন পেইজে মডেল হিসেবে কাজ করেছেন। স্বদেশ,চিত্রা নিউজ ও দেশ রুপান্তর পত্রিকায় নিয়মিত মডেল হচ্ছেন।

“বুথান মার্শাল আর্ট” স্কুল থেকে মার্শাল আর্ট শিখেছেন। বিশেষভাবে প্রশিক্ষণ নিয়েছেন”ব্লাক বেল্ট ম্যাক কিউরি” কাছে।

মির্জা মাহি ছোটবেলা থেকেই সাইকেল চালাতে ভালবাসেন, সাইকেল সোসাইটির সাথে যুক্ত আছেন।

মাহি মির্জা বলেন, একজন নৃত্য শিল্পী হিসেবে ছোটবেলা থেকেই শাস্ত্রীয় নৃত্য শেখা, আমি একজন নৃত্য শিল্পী হিসেবে আজীবন কাজ করতে চাই। লোক নৃত্য ফর্ম ভালোবাসি জনার এটা নিয়ে ভবিষ্যতে অনেক কাজ করতে চাই। আমাদের মে বিশাল ভান্ডার লোক নৃত্য ও গানকে বিশ্বময় ছড়িয়ে দিতে কাজ করে চাই।

তিনি আরো বলেন, আমি মডেলিং করতে অনেক পছন্দ করি, ভালো সাড়া পাচ্ছি।মডেল হিসেবে আমি আগামীতে আরো কাজ করেত চাই।

অভিনয় প্রসঙ্গে মাহি বলেন, অভিনয়ের অনেক প্রস্তাব পাচ্ছি। ভবিষ্যতে অভিনয়ে নিয়ে আমার পরিকল্পনা আছে। চলচ্চিত্র ও টেলিভিশন নাটকে অভিনয় করতে চাই। নৃত্য শিল্পী হিসেবে অভিনয় সুবিধা আছে,সেটা কাজে লাগতে চাই। এ বছর এইচএসসি পরীক্ষার পরে মিডিয়ায় আরো মনোযোগী হওয়ার ইচ্ছা আছে।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: