বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

শিরোনাম
হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

মোংলায় কবি রুদ্র’র ৬৪তম জন্ম বার্ষিকী পালন

মোংলা থেকে মোঃ নূর আলম :: দ্রোহী ও রোমান্টি কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ্’র ৬৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে ১৬ অক্টোবর শুক্রবার দিনব্যাপী নানা কর্মসুচি পালিত হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, মোংলা সাহিত্য পরিষদ, রুদ্র স্মৃতি সংসদ, সিপিবি, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনের আয়োজনে এসব কর্মসুচি পালিত হয়। কর্মসুচির মধ্যে ছিলো রুদ্রের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, দোয়া-মোনাজাত, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার বিকেল ৪টায় মোংলা প্রেসক্লাব চত্বরে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণানুষ্ঠানে সভাপতিত্ব করেন জোটের আহবায়ক সাংবাদিক মোঃ নূর আলম শেখ। স্মরণানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কবি কমলেশ মজুমদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, মোংলা প্রেসক্লাব সভাপতি এইচ এম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, মোংলা সাহিত্য পরিষদের মোঃ মনির হোসেন প্রমূখ। স্মরণানুষ্ঠানে বক্তারা কবি রুদ্রের সাম্যবাদী এবং অসাম্প্রদায়িক চেতনাকে ধারন করে মুক্তিযুদ্ধের আকাংখার বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান।

স্মরণানুষ্ঠানে নাসিরউদ্দিন সাংস্কৃতিক একাডেমী, সুর ও বাণী সংগীত একাডেমী কবি রুদ্রের গান এবং কবিতা পরিবেশন করে। এর আগে শুক্রবার সকালে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা করে কবি রুদ্রের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে দোয়া-মোনাজাত করা হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: