সোমবার, ২৭ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

শিরোনাম
ময়নার শেষ কথা” চলচ্চিত্র নিয়ে আসছে ইরা শিকদার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আ’লীগের নেতা কর্মিদের মত বিনিময় সভা সুবর্ণচরে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ সাবেক ইউপি সদস্য মাহে আলমের বিরুদ্ধে মানিকগঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন শিবালয় থানা অফিসার ইনচার্জ রউফ সরকার শহীদ আহ্সান উল্লাহ মাস্টারের শাহাদাৎ বার্ষিকী পালন বাবুর শপথ – মোবারক হোসেন দেলোয়ার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে নিহত-৫, আহত-১৫ বিদেশি ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌদ্দগ্রামে জায়গা জমি সংক্রান্ত বিরোধে ছুড়িআঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ নোয়াখালী সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন

কল্যাণপুরে বস্তির অগ্নিকাণ্ডে ৫ হাজার টাকা করে সহায়তার ঘোষণা: ডিএনসিসি

নিউজ ডেস্ক :: কল্যাণপুর নতুন বাজার বস্তিতে গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম গভীর দুঃখ ও সমবেদনা জানিয়েছেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দেওয়া হয়েছে। সেই সঙ্গে তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার (৩১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১নং ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকি করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

মেয়র আতিকুল ইসলামের করোনা নেগেটিভ হলেও প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও শারীরিক দুর্বলতার কারণে তিনি অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করতে পারেননি। তবে বাসায় থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় খবর নিচ্ছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুনের সূত্রপাত ঘটলে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। একযোগে ৯টি ইউনিট কাজ করায় রাত ১১টা ১০ মিনিটে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার হুমায়ূন বলেন, কল্যাণপুর নতুন বাজার বস্তিতে আগুন লাগার ঘটনায় রাত ১০টা ৩ মিনিটে খবর পাই।

প্রথমে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরবর্তীতে আরও ৪ টি ইউনিট যুক্ত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই আগুনে দগ্ধ ২ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শুক্রবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে দগ্ধ ২ জনকে সেখানে ভর্তি করা হয়। দগ্ধরা হলেন আক্তার হোসেন (১৯) এবং আনোয়ার হোসেন (২১)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, চিকিংসকরা জানিয়েছেন দগ্ধ ২ জনের শরীরের ৫০ শতাংশের বেশি পুড়ে গেছে। বর্তমানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে, তবে তারা ঝুঁকিমুক্ত নন।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: