শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

নোয়াখালীতে জোরপূর্বক জমি দখলের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

বিশেষ প্রতিনিধি : নোয়াখালী সদর উপজেলাধীন আন্ডারচর ইউনিয়নে ৬টি পরিবারের বাড়িঘর দখলের অভিযোগ উঠে জাফর আহাম্মদ নামে এক ব্যক্তির বিরুদ্ধে।  আজ ১ অক্টোবর সকালে এর প্রতিবাদে স্থানীয় ভুক্তভোগীরা বাড়ির সম্মুক্ষে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এর কর্মসূচী পালন। করে।

ঘটনাস্থল পরিদর্শন এবং স্থানীয়দের ভাষ্যমতে দীর্ঘদিন যাবত লক্ষ্মীপুর থেকে আসা নদী ভাঙ্গা প্রায় ৬টি পরিবার জমি ক্রয় করে বাড়িঘর নির্মান করে বসবাস করে আসছে। বসতির মধ্যে মিলন মিয়া, খতিজা বেগম, কামাল উদ্দিন, সালাহ উদ্দিন, দিদার হোসেন এবং তাদের অপরাপর ভাইগন সহ প্রায় ৭/৮টি পরিবার বসবাস করে আসছে।

মানব বন্ধন থেকে জানাযায় জাফর আহাম্মদ স্থানীয় সন্ত্রাসী এবং তার গৃহপালিত কিছু বিদেশী কুকুর লেলিয়ে দিয়ে জনগনের মাঝে দীর্ঘদিন যাবত আতংক ও ভীতি তৈরি করে আসছে। এই সুযোগে জাফর আহাম্মদ ভুক্তভোগী পরিবার গুলোর চারপাশে তারকাটার জাল দিয়ে জোরপূর্বক সীমানা প্রাচীর তৈরি করে ফেলে। এতে বসবাসরত পরিবার গুলো তারকাটা জালের ভিতরে আবদ্ধ হয়ে পড়লে থানা পুলিশের সহায়তায় তারকাটা জাল কেটে দিয়ে পরিবারগুলোকে চলাচলের ব্যবস্থা করে দেন।

জাফর আহাম্মদ বাদী হয়ে সুধারাম থানায় একটি মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবারের বিরুদ্ধে তারও সত্যতা পাওয়া যায়। এতে পুরুষ সদস্যদেরকে বাড়ী ছাড়া করে জোরপূর্বক কাজগুলো করে থাকে বলে জানা যায়। প্রত্যক্ষদর্শীরা আরো জানায় গত ২ মাস আগেও জাফর আহাম্মদ অস্ত্রসস্ত্র নিয়া একই এলাকার মোহাম্মদ ইদ্রিস আলী, হাজেরা খাতুন, ইয়াসিন আলী, মোঃ শফিক ও মনির হোসেনদের বসতি ২টি বাড়ি অবৈধভাবে দখল করে নেন।

মানব বন্ধনে স্থানীয়দের মধ্যে মোছলেহ উদ্দিন সহ অনেকে সরকার এবং প্রশাসনের কাছে সহযোগিতা চেয়ে পরিবারগুলোর পাশে দাড়ানোর জন্য আহবান করেন এবং জাফর আহাম্মদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ ভুক্তভোগীদের নিরাপত্তা নিশ্চিতসহ তারা যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে তার দাবি জানান।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: