মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

শিরোনাম
ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন নোয়াখালীতে দুর্বৃত্তরা ঘর আগুনে পুড়ে দিয়েছে, ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সুবর্ণচরে মানব কল্যাণ সংস্থার উদ্যোগে হতদরিদ্র ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ  ঢাকা আরিচা মহাসড়কের মসুরিয়ায় নামে এক অজ্ঞাত ব্যাক্তি সড়ক দুর্ঘটনায় নিহত চাটখিলে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাঝে ঈদ উপহার বিতরণ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজারবাইজানে উদযাপিত

বাঙলার জাগরণ ডেস্ক :: আজারবাইজানের মাটিতে প্রথমবারের মতো উদযাপিত হলো বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী। করোনাকলে সীমিত আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে আজারবাইজান টেকনোলোজিক্যাল ইউনিভার্সিটির বৈঠকখানায় শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। আজারবাইজানে শিক্ষারত বাংলাদেশি ছাত্র শাশ্বত রায়কে আহবয়ক করে সেখানে ছাত্রলীগের একটি কমিটি গঠন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজারবাইজান টেকনোলোজিক্যাল ইউনিভার্সিটির আন্তর্জাতিক সম্পর্ক দপ্তরের সাধারণ ব্যবস্থাপিকা ইলাহা কুরবানোভা। তিনি বলেন, “বাংলাদেশি শিক্ষার্থীদের এই আয়োজনে আমরা খুবই আনন্দিত। ২০২০ সালটা আমাদের জন্য একটা স্মরণীয় সাল। কারণ এই বছর আমরা আমাদের নাগোরনো-কারাবাখ প্রদেশটি ভিনদেশীদের দখলদারিত্ব থেকে মুক্ত করতে পেরেছি। আমরা আশা করি ধীরে ধীরে আজারবাইজান এবং বাংলাদেশের মাঝে সৌহার্দ্যপূর্ণ ক‚টনৈতিক সম্পর্ক গড়ে উঠবে।”

শাশ্বত রায় তার বক্তব্যে বলেন, ‘করোনাভাইরাস মহামারীতে আজারবাইজান সরকার জনসমাবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় সীমিত পরিসনে দিবসটি উদযাপন করতে হল। আমরা বৃহৎ কলেবরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করবো।’
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অস্থায়ী কমিটির যুগ্ম আহŸায়ক মো: রাহুল হাসান। তিনি বলেন, ‘অন্তরে বঙ্গবন্ধুর আদর্শ ধারণকারী অনেক শিক্ষার্থীই পড়াশোনা করছেন আজারবাইজানে। কিন্তু সাংগঠনিক কার্যক্রমের অভাবে এই পর্যন্ত তারা একতাবদ্ধ হতে পারেননি। আশা করি, অদূর ভবিষ্যতে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সমর্থনে আমরা আজারবাইজান ছাত্রলীগ শাখা কমিটি গঠন পূর্বক এখানে অফিশিয়াল কার্যক্রম শুরু করতে পারবো।’ লকডাউনের কারণে যেসকল কর্মী সভায় উপস্থিত হতে পারেননি, তারা জুম অ্যাপের মাধ্যমে সভায় অংশ নেন।

বেলা বারোটায় কেক কাটার মাধ্যমে সভায় উপস্থিত শিক্ষকমÐলী ও ছাত্রছাত্রীদের বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানানো হয়। অত:পর অস্থায়ী কমিটির অপর যুগ্ম আহবায়ক এবং বিশিষ্ট উপদেষ্টা মোঃ হেদায়েতুর রহমান লিমনের তত্ত্যবধানে গ্যানজা এবং বাকু শহরের বিভিন্ন এলাকায় পথচারীদের হাতে উপহার হিসেবে এন-৯৫ মাস্ক তুলে দেওয়া হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: