বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

নোয়াখালীতে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মোঃ আবদুল আজিজ ,স্টাফ রিপোর্টার নোয়াখালী : বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী সারাদেশের ন্যায় নোয়াখালীতেও জাঁকজমকভাবে পালন করা হয়েছে ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি এই সংগঠনের জন্ম হয় । উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্রসংগঠন এটি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের নোয়াখালীর নেতৃবৃন্দ।

সংগঠনটির ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্যভাবে পালন করতে নোয়াখালীতে দিনব্যাপী কর্মসূচি দেওয়া হয়েছে। এই উপলক্ষে সকাল থেকে সকল সাংগঠনিক কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭ ঘটিকার থেকে নোয়াখালীর বিভিন্ন উপজেলার ন্যায় ঐতিহ্যবাহী সুবর্ণচর উপজেলার ৮ টি ইউনিয়ন থেকে সুবর্ণচর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন জাবেদ এর নেতৃত্বে-ও যুগ্নআহবায়কদ্বয় এবং ইউনিচন , স্কুল, কলেজ, কমিটির সমন্নয়ে এক বিশাল আকর্ষনীয় মিছিল সহকারে প্রশংসনীয়ভাবে অংশগ্রহণ করে নোয়াখালী জেলা আওয়ামীলীগ অফিসের সামনে। পরে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী ৪ আসনের এমপি জনাব একরামুল করিম চৌধুরী। বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পথ পরিক্রমায় ৫২ এর ভাষা আন্দোলন, ৫৪ এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ এর আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন ও ৬৬ এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে।

এছাড়া ৬৯ এর গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরষ্কুশ জয়লাভ এবং ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন ছাত্রলীগের নেতাকর্মী।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: