শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচনে  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে- সুবর্ণচর উপজেলা আ.লীগ হাতিয়ার উন্নয়নে সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিকে কাজে লাগানো হবে – মোহাম্মদ আলী এমপি সুপ্রিম কোর্টের নির্দেশে ৩৯ বছর পর জমি ফিরে পেলেন যদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবার শিবালয়ে ১৫তম  মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  ক্রীড়াবিদরা দেশের জন্য সম্মান বয়ে আনছে- ধর্মমন্ত্রী উজিরপুরে সৎসঙ্গ ফাউন্ডেশনের সেমিনার অনুষ্ঠিত শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড ঈদের দিনে সদরঘাটে দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ সৌদির সাথে মিল রেখে নোয়াখালীর ৪ গ্রামে ঈদ উদযাপন

সরকার সারা দেশে অত্যাধুনিক সিনেপ্লক্স নির্মাণের উদ্যোগ নিয়েছে-তথ্য প্রতিমন্ত্রী

বাঙলার জাগরণ ডেস্ক :: তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রের বিকাশে একে শিল্প হিসেবে ঘোষণাই শুধু করেননি ৩ এপ্রিলকে ‘জাতীয় চলচ্চিত্র দিবস’ ঘোষণা, কবিরপুরে বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণ, বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, এফডিসি কমপ্লেক্স ও আধুনিকায়ন, তথ্য ভবন নির্মান, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন নির্মান ছাড়াও সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নিয়েছে যেখানে অত্যাধুনিক সিনেপ্লেক্স থাকবে।

তিনি আজ সকালে রাজধানীর বংলাদেশ ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত‌ মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘একজন মহান পিতার’ প্রদর্শনী ও আলোচনানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চলচ্চিত্র মাটি ও মানুষের কথা বলে, মানুষের আজন্ম লালিত স্বপ্ন ও সাধকে সেলুলয়েডে বন্দী করে পর্দায় ফুটিয়ে তোলে। চলচ্চিত্রে উঠে আসে জাতির সাংস্কৃতিক উপাদানসমূহ। বাংলাদেশের সংস্কৃতি থেকে কুসংস্কার আর ধর্মান্ধতা দূর করতে সরকার ও জনগণের মিলিত প্রয়াসের সাথে চলচ্চিত্র এক অনবদ্য ভূমিকা রাখবে এটাই সময়ের দাবি।

সংগঠনের সাধারণ সম্পাদক আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, তানভীর শাকিল জয় এমপি, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, প্রযোজক-পরিবেশক সভাপতি খোরশেদ আলম খসরু প্রমুখ।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২০ বাঙলার জাগরণ
কারিগরি সহযোগিতায়: